নিষেধাজ্ঞার পরও পাকিস্তানে চললো ‘পাঠান’

প্রকাশিত: ১০:১৫ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৪, ২০২৩

নিষেধাজ্ঞার পরও পাকিস্তানে চললো ‘পাঠান’

অনলাইন ডেস্ক

‘পাঠান’ সিনেমা মুক্তির ১০ দিন হলো। বিশ্বজুড়ে ৭০০ কোটির বেশি ব্যবসা ইতোমধ্যেই করে ফেলেছে যশরাজ ফিল্মস প্রযোজিত শাহরুখ খানের এই ছবি।

এমনকি, নিষেধাজ্ঞা থাকা সত্ত্বেও পাকিস্তানের প্রেক্ষাগৃহে প্রদর্শিত হলো ‘পাঠান’। খালি রইল না প্রেক্ষাগৃহের একটি আসনও।
অন্য ভারতীয় ছবির মতোই পাকিস্তানে মুক্তির ছাড়পত্র পায়নি সিদ্ধার্থ আনন্দ পরিচালিত ছবি ‘পাঠান’। তবে নিষেধাজ্ঞাকে এক প্রকার বুড়ো আঙুল দেখিয়ে পাকিস্তানের প্রেক্ষাগৃহে রমরমিয়ে প্রদর্শিত হলো সিনেমাটি।

পাকিস্তানি মুদ্রায় ৯০০ রুপির টিকিটেও হাউসফুল ‘পাঠান’-এর শো। নিষেধাজ্ঞা থাকায় বেআইনিভাবেই জোগাড় করে দেখানো হলো ‘ওয়াইআরএফ স্পাই ইউনিভার্স’-এর এই ছবি।

পাকিস্তানের ‘ফায়ারওয়ার্ক ইভেন্ট’ নামক এক সংস্থা আয়োজন করে ‘পাঠান’ সিনেমা প্রদর্শনের। সিনেমার টিকিট মূল্য রাখা হয় পাকিস্তানি মুদ্রায় ৯০০ রুপি। তাতেই সিনেমার টিকিট পাওয়ার জন্য কাউন্টারের বাইরে লম্বা লাইন পড়ে পাক সিনেপ্রেমীদের। অল্প সময়ের মধ্যেই শো হাউসফুল ঘোষণা করে দেওয়া হয় প্রেক্ষাগৃহের তরফে।

তবে পাকিস্তানি সেন্সর বোর্ডের কানে এই খবর যেতেই নড়েচড়ে বসেছেন কর্তৃপক্ষ। ‘ফায়ারওয়ার্ক ইভেন্ট’কে অবিলম্বে ‘পাঠান’-এর সব প্রদর্শন বন্ধের নির্দেশ দিয়ে বিবৃতি জারি করেছে সিন্ধ সেন্সর বোর্ড। কেউ যদি এর পরেও বেআইনিভাবে ‘পাঠান’ প্রদর্শন করেন, তাহলে অপরাধের শাস্তিস্বরূপ তার ১ লাখ রুপি জরিমানা থেকে ৩ বছরের জেল পর্যন্ত হতে পারে বলে হুঁশিয়ারি দিয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

সূত্র : দ্য ডন, ফ্রি প্রেস জার্নাল, আনন্দবাজার পত্রিকা

বিডি প্রতিদিন

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
  12345
2728     
       
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ