নূরুজ্জামান মনি ও মাহবুব রহমানকে নিয়ে সিলেটে প্রাণবন্ত আড্ডা

প্রকাশিত: ১০:৪৩ অপরাহ্ণ, এপ্রিল ২৯, ২০২২

নূরুজ্জামান মনি ও মাহবুব রহমানকে নিয়ে সিলেটে প্রাণবন্ত আড্ডা

নূরুজ্জামান মনি ও মাহবুব রহমানকে নিয়ে সিলেটে প্রাণবন্ত আড্ডা

যুক্তরাজ্য প্রবাসী জনপ্রিয় ছড়াকার ও দৈনিক শ্যামল সিলেট পত্রিকার প্রকাশক বরেণ্য শিক্ষাবিদ নূরুজ্জামান মনি এবং লন্ডন বাংলা প্রেস ক্লাবের সাবেক ভাইস প্রেসিডেন্ট মিডিয়া ব্যক্তিত্ব মাহবুব রহমানকে নিয়ে বুধবার (২৭ এপ্রিল) রাতে সিলেট নগরীতে প্রাণবন্ত এক আড্ডা অনুষ্ঠিত হয়েছে।

নগরীর ব্লু ওয়াটার শপিং সিটিতে দৈনিক জৈন্তা বার্তার কার্যালয়ে আয়োজিত এই আড্ডায় সিলেটের শিক্ষাবিদ, সাংবাদিক, সাংস্কৃতিক কর্মী, লেখকসহ সুধীজনরা অংশ নেন। কৌতূক- হাস্যরস আর আলাপনের মধ্য দিয়ে প্রবাসী খ্যাতিমান দুই গুনীজনের সঙ্গে এই আড্ডা প্রাণভরে উপভোগ করেন সিলেটের সুধীজনেরা। দৈনিক জৈন্তা বার্তার সম্পাদক ফারুক আহমদের সঞ্চালনায় আড্ডার শুরুতেই সবাইকে স্বাগত জানান।

পারস্পরিক অন্তরঙ্গ আলাপনে প্রাণসঞ্চার ঘটে আড্ডার। মনে হয়, ছড়াকার নূরুজ্জামান মনি যেন তার প্রিয়জনদের অপেক্ষায় ছিলেন এতদিন। স্ব-পরিবারে লন্ডনে পাড়ি জমানো বরেণ্য শিক্ষাবিদ নূরুজ্জামান মনি দীর্ঘদিন পর দেশে ফেরেন। দীর্ঘদিন পর তাকে কাছে পেয়ে উচ্ছ্বসিত ছিলেন সিলেটের সুধীজন। আড্ডায় তিনি মুখোমুখি হন সুধীজনের। তাদের কৌতূহলী সব প্রশ্নের উত্তর দেন। জানালেন, সিলেট নিয়ে তার স্মৃতির কথা। এখানকার নানা গৌরবের ইতিহাস তুলে ধরে বললেন, ‘শিল্প, সংস্কৃতি রাজনীতি এবং আদর্র্শবোধের সূতিকাগার হলো সিলেট’। তিনি বলেন, ’আমরা বাংলাদেশের বাইরে থাকলেও’- মন-প্রাণটি পড়ে থাকে দেশের মানুষের জন্য।’

আড্ডার আরেক গুনীজন সিলেট ডাক পত্রিকার সাবেক বার্তা সম্পাদক লন্ডন প্রবাসী মিডিয়া ব্যক্তিত্ব মাহবুব রহমান তার স্বভাবজাত বিনয় আর আন্তরিকতা নিয়ে আড্ডায় অংশ নেন। নিজের প্রতিক্রিয়া প্রকাশ করতে গিয়ে মাহবুব রহমান বলেন, মাতৃভূমি সিলেটে এসে বন্ধু-বান্ধব ও পুরুনো সহকর্মীদের যে আন্তরিকতা এবং আতিথেয়তা পেয়েছি তা মুগ্ধ করেছে।

গভীর রাত পর্যন্ত চলমান আড্ডায় উপস্থিত ছিলেন সুনামগঞ্জ সরকারি কলেজের সহযোগী অধ্যাপক সাব্বির আহমদ, গোয়াইনঘাট সরকারি কলেজের অধ্যক্ষ ফজলুল হক, ইমরান আহমদ সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ ড. এনামুল হক সরদার, জৈন্তিয়া ছিন্নমূল সংস্থার নির্বাহী প্রধান এটিএম বদরুল ইসলাম, সিলেট প্রেসক্লাবের সহ-সভাপতি সাংবাদিক আব্দুল কাদের তাপাদার, ব্যাংকার ও সমাজসেবী সাইফুল ইসলাম, জৈন্তাপুর তৈয়ব আলী ডিগ্রি কলেজের উপাধ্যক্ষ কামরুল আহমদ শেরগুল, সাবেক ইউপি চেয়ারম্যান সাংবাদিক আব্দুর রহিম, পরিবেশ কর্মী-গবেষক আব্দুল হাই আল হাদি, জৈন্তাপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি সাংবাদিক ফয়েজ আহমদ, সিলেটি সিটি করপোরেশনের লাইসেন্স শাখার ইন্সপেক্টর আনোয়ারুল হক তোতা, প্রভাষক মাহবুবুল আলম প্রমুখ।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
  12345
2728     
       
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ