পঞ্চগড়ে আদালতের রায়ের পর জমি নিয়ে সংঘর্ষ, আহত ৪

প্রকাশিত: ১০:২১ অপরাহ্ণ, নভেম্বর ২৯, ২০২১

পঞ্চগড়ে আদালতের রায়ের পর জমি নিয়ে সংঘর্ষ, আহত ৪

পঞ্চগড় প্রতিনিধি

পঞ্চগড়ের বোদা উপজেলার কালিয়াগঞ্জ এলাকায় আদালতের রায়ের প্রেক্ষিতে জমি দখলে নিতে গেলে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে ৪ জন আহত হয়েছে। সোমবার দুপুরে এ ঘটনা ঘটে। আহতরা হলেন ইউনুস আলী (৫০), দয়েরুল ইসলাম (৪৮) খলিলুর রহামান (৫২), মশারফ হোসেন (১৯) ।

আহতদের প্রথমে বোদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হলে উন্নত চিকিৎসার জন্য তাদেরকে রংপুর মেডিকেল কলেজ ও হাসপাতালে প্রেরণ করা হয়। আহতদের পরিবার জানায়, কিসমতপুর বাহাদুর নারায়নী মৌজায় ২২ নং খতিয়ানের ১৯৯৩ দাগের ৩৫ শতক জমি দীর্ঘদিন ধরে চাষাবাদ করে আসছিলো ইউনুস আলীরা। গত ২০২০ সালে হঠাৎ করেই কালিয়াগঞ্জ এলাকার মৃত রহিমউদ্দিনের ছেলে আজিজার রহমান ও তার পরিবার ওই জমির মালিকানা দাবি করে। তারা জোট বদ্ধভাবে চাষাবাদ করতে বাঁধা দেয় । পরে ইউনুস আলীর ভাই তছলিম উদ্দিন বাদী হয়ে ২০২০ সালে বোদা সহকারি জজ আদালতে একটি দেওয়ানী মামলা করেন। গত ২১ নভেম্বর আদালত মামলাটির রায় প্রদান করেন। রায়ে ওই জমির প্রকৃত মালিক হিসেবে ইউনুস আলী ও তাদের ভাইদেরকে ঘোষণা করা হয়। রায়ের প্রেক্ষিতে তারা জমিতে ট্রাক্টর দিয়ে চাষ দেয়া শুরু করে। এসময় প্রতিপক্ষ আজিজার রহমানের নেতৃত্বে ২০/৩০ জন লাঠিয়াল বাহিনী ধারালো অস্ত্র নিয়ে আক্রমন করে। দুপক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়। এসময় ৪ জন আহত হয়ে মাটিতে পড়ে থাকে। পরে তাদেরকে উদ্ধার করে বোদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এ ঘটনায় প্রতিপক্ষেরও দুজন আহত হয়। তারা বোদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন।
এ ব্যাপারে প্রতিপক্ষ আজিজার রহমান জানান, রায় ওরা পেয়েছে এটা ঠিক। কিন্তু আমাদের আপিলের সুযোগ আছে। মিমাংসার কথা চলছিলো। হঠাৎ করেই তারা জোর করে জমি দখল করতে এসেছে। তাই এই সংঘর্ষ।

বোদা থানার অফিসার ইনচার্জ আবু সাঈদ চৌধুরী জানান, সংঘর্ষের ঘটনার কথা শুনেই ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়। তবে এ ঘটনায় এখনো কেউ মামলা দায়ের করেনি। অভিযোগ পেলেই আমরা ব্যবস্থা গ্রহণ করবো।

সিলনিউজবিডি ডট কম / এস:এম:শিবা

বিডি প্রতিদিন

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
  12345
2728     
       
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ