প্রিয়াঙ্কার কুর্তা ধরে টানাটানি পুলিশের, যোগীর পদত্যাগ দাবি

প্রকাশিত: ৭:২৪ অপরাহ্ণ, অক্টোবর ৪, ২০২০

প্রিয়াঙ্কার কুর্তা ধরে টানাটানি পুলিশের, যোগীর পদত্যাগ দাবি

অনলাইন ডেস্ক :

ভারতের উত্তরপ্রদেশের হাথরসে নির্যাতিতার পরিবারের সঙ্গে দেখা করতে যাওয়ার পথে পুলিশি হেনস্তার মুখে পড়েছেন প্রিয়াঙ্কা গান্ধী।

একজন পুলিশ সদস্য তার পরনে থাকা কুর্তা ধরে টানছেন; এমন ছবি ধরা পড়েছে সাংবাদিকদের ক্যামেরায়।

হিন্দুস্তান টাইমস জানিয়েছে, কংগ্রেসের দাবি অনুযায়ী প্রিয়াঙ্কাকে হেনস্তাকারী ওই পুলিশ সদস্য পুরুষ ছিলেন।

এমন ঘটনার দায়ে উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের পদত্যাগ দাবি করেছে দলটি। তবে এ নিয়ে এখনও কোনও মন্তব্য করেনি পুলিশ।

১৪ সেপ্টেম্বর হাথরাসে চার উচ্চবর্ণের ব্যক্তির সংঘবদ্ধ ধর্ষণসহ বীভৎস শারীরিক নির্যাতনের শিকার হন দলিত এক তরুণী। ২৯ সেপ্টেম্বর দিল্লির হাসপাতালে মারা যান ২০ বছরের ওই তরুণী।

পরিবারের অভিযোগ, দলিত হওয়ার কারণেই পুলিশ অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে দেরি করেছিল। এছাড়া জোর করে তার মরদেহ আত্মীয়দের থেকে কেড়ে নিয়ে গিয়ে মধ্যরাতে দাহ করে ফেলার মধ্য দিয়ে আলামত নষ্ট করা হয়েছিল বলে অভিযোগ উঠেছে। এ ঘটনায় ফুঁসে উঠেছে সারা ভারত।

প্রতিবাদে বৃহস্পতিবার হাথরাসে যাওয়ার চেষ্টা করলে প্রিয়াঙ্কা, রাহুল গান্ধীসহ কংগ্রেস নেতাকর্মীদের আটকে দিয়েছিল পুলিশ। সে সময় রাহুল-প্রিয়াঙ্কার বিরুদ্ধে এফআইআর-ও দায়ের করা হয়েছিল।

শনিবার আবারও ভুক্তভোগী তরুণীর পরিবারের সঙ্গে দেখা করতে হাথরাসের উদ্দেশে রওনা দেন প্রিয়াঙ্কা। সীমান্তের কাছে পৌঁছাতেই রাহুল-প্রিয়াঙ্কাদের আটকে দেওয়া হয়। যেখান থেকে হাথরাসের দূরত্ব প্রায় ১৮০ কিলোমিটার।

সে সময় পুলিশের সঙ্গে ধস্তাধস্তিতে জড়িয়ে পড়েন কংগ্রেস নেতাকর্মীরা। তাদের ওপর পুলিশ লাঠিচার্জ করেছে বলেও অভিযোগ দলটির।

এরমধ্যেই ক্যামেরায় ধরা পড়া একটি ছবিতে দেখা যাচ্ছে, এক পুলিশ সদস্য কাঁধের কাছে প্রিয়াঙ্কার পোশাক ধরে টানছেন। এ নিয়ে তীব্র ক্ষোভ জানিয়েছে ভারতের ঐতিহ্যবাহী রাজনৈতিক দল কংগ্রেস।

দলটির মুখপাত্র রণদীপ সুরজেওয়ালা বলেছেন, এরচেয়ে লজ্জা ও দুঃখজনক আর কিছু হতে পারে না।

মুখ্যমন্ত্রী আদিত্যনাথের উদ্দেশে বলেন, পুরুষ পুলিশ সদস্য দিয়ে প্রিয়াঙ্কা গান্ধীর গায়ে হাত তুলিয়ে আপনি কোন সংস্কারের পরিচয় দিয়েছেন? ভীতুর মতো পুলিশের পেছনে লুকাবেন না। সামনে এসে নিজের কুকর্মের জন্য ইস্তফা দেন’।

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
  12345
2728     
       
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ