ফাওয়াদ আলমের সঙ্গে অবিচার করা হয়েছে’

প্রকাশিত: ৬:০১ অপরাহ্ণ, জানুয়ারি ৩০, ২০২১

ফাওয়াদ আলমের সঙ্গে অবিচার করা হয়েছে’

স্পোর্টস ডেস্ক :
১৪ বছর পর পাকিস্তান সফরে গিয়ে শুরুতেই হোঁচট খেল দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দল। ২০০৭ সালে দক্ষিণ আফ্রিকা সবশেষ পাকিস্তান সফরে এলে সেই সিরিজে বলবয়ের কাজ করেছিলেন বাবর আজম।

১৪ বছর ব্যবধানে বলবয় থেকে পাকিস্তান ক্রিকেট দলের নেতৃত্ব দিচ্ছেন বাবর আজম। তরুণ এই তারকা ব্যাটসম্যানের নেতৃত্বে আফ্রিকার বিপক্ষে দুই টেস্ট সিরিজের প্রথম খেলায় দাপুটে জয় পেয়েছে স্বাগতিকরা।

দলের জয়ে দুর্দান্ত ব্যাটিং করেছেন পাকিস্তানের মিডলঅর্ডার ব্যাটসম্যান ফাওয়াদ আলম। ২০০৯ সালের ১২ জুলাই শ্রীলংকা সফরে কলম্বো টেস্টে অভিষেক ম্যাচে সেঞ্চুরি করে আলোড়ন তৈরি করা ফাওয়াদ এরপর দুই টেস্ট খেলেই জাতীয় দল থেকে বাদ পড়েন।

দীর্ঘ ১১ বছর পর গত আগস্টে ইংল্যান্ড সফরের দলে ফেরেন ফাওয়াদ আলম। ইংল্যান্ড সফরে সুযোগ পেলেও আশানুরূপ ব্যাটিং করতে পারেননি। এরপর নিউজিল্যান্ড সফরে গিয়ে মাউন্ট মঙ্গানুইয়ে টেস্টে খেলেন ১০২ রানের দুর্দান্ত ইনিংস। সিরিজের দ্বিতীয় টেস্টে ফেরেন ২ ও ১৬ রানে।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে চলমান দুই টেস্টের সিরিজের প্রথম খেলায় করাচিতে নিজের ঘরের মাঠে ১০৯ রানের দায়িত্বশীল ইনিংস খেলেছেন ফাওয়াদ। তার সেঞ্চুরিতে ভর করেই আফ্রিকার বিপক্ষে দাপুটে জয় পেয়েছে পাকিস্তান।

ক্যারিয়ারে মাত্র ৮ টেস্টে ৩ সেঞ্চুরি করা এই তারকা ব্যাটসম্যানকে লম্বা সময় জাতীয় দলের বাইরে রাখায় ক্ষিপ্ত ক্রিকেট ইতিহাসের সবচেয়ে দ্রুতগতির পেসার শোয়েব আখতার।

নিজের ইউটিউব চ্যানেলে পাকিস্তানের সাবেক তারকা ক্রিকেটার শোয়েব আখতার বলেছেন, ফাওয়াদ আলমের সঙ্গে মারাত্মক অবিচার করা হয়েছে। সে মাত্র আটটি টেস্টে অংশ নিয়ে তিনটি সেঞ্চুরি করেছে। অথচ তার মতো এমন একজন তারকা ব্যাটসম্যানকে জাতীয় দলের বাইরে রাখা আদৌ ঠিক হয়নি।

ফাওয়াদ আলমকে ১১ বছর জাতীয় দলের বাইরে রাখার জন্য শোয়েব আখতার দায়ী করছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক মিসবাহ উল হক ও সরফরাজ আহমেদকে।

তিনি বলেছেন, মিসবাহ উল হক পাঁচ বছর অধিনায়ক ছিলেন তার সময়ে জাতীয় দলে উপেক্ষিত ছিলেন ফাওয়াদ আলম। সরফরাজ আহমেদও ফাওয়াদ আলমের মতো করাচির সন্তান। সরফরাজ অধিনায়ক হওয়ার পর একই এলাকার হিসেবে ফাওয়াদ আলমের জাতীয় দলে সুযোগ পাওয়া উচিত ছিল। অথচ করাচির বাসিন্দা হওয়ায়ই কাল হয়েছে তার জন্য। দল থেকে বাদ পড়েন এই মিডলঅর্ডার ব্যাটসম্যান।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
  12345
2728     
       
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ