বড়লেখার ‘টিম ফর কোভিড ডেথ’কে পরিবেশ মন্ত্রীর আর্থিক অনুদান

প্রকাশিত: ১১:০৫ অপরাহ্ণ, জুলাই ১১, ২০২১

বড়লেখার ‘টিম ফর কোভিড ডেথ’কে পরিবেশ মন্ত্রীর আর্থিক অনুদান

স্বপন দেব, নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক, বড়লেখা:: মৌলভীবাজারের বড়লেখা ও জুড়ী উপজেলায় করোনায় মারা যাওয়া লাশের গোসল ও দাফন-কাফনে নিয়োজিত সামাজিক সংগঠন ‘টিম ফর কোভিড ডেথ’কে ৫০ হাজার টাকা আর্থিক অনুদান দিয়েছেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী মো. শাহাব উদ্দিন এমপি। রোববার দুপুরে পরিবেশমন্ত্রী তার প্রতিনিধি প্রভাষক অলিউর রহমান পারভেজের মাধ্যমে অনুদানের অর্থ সংগঠনের প্রতিষ্ঠাতা টিম লিডার সাহাব উদ্দিনের হাতে তুলে দিয়েছেন।

জানা গেছে, করোনায় আক্রান্ত হয়ে অনেকেই মারা গেছেন। এই পরিস্থিতিতে মৃত ব্যক্তির দাফন-কাফনে কেউ অংশ নিচ্ছে না। ফলে ইসলাম ধর্মের রীতি অনুযায়ী মৃত ব্যক্তির লাশ দাফন-কাফন করা হচ্ছে না। এই বিষয়টি সমাজসেবক সাহাব উদ্দিনকে নাড়া দেয়। এরপরই তিনি ২০ সদস্যের ‘টিম ফর কোভিড ডেথ’ নামে একটি টিম গঠন করেন। টিম গঠনের পর থেকেই বড়লেখা ও জুড়ী উপজেলার কোথাও করোনায় আক্রান্ত হয়ে কেউ মারা গেলে খবর পেলেই টিম নিয়ে মৃত ব্যক্তির বাড়িতে হাজির হন টিম লিডার সাহাব উদ্দিন। এরপরই স্বাস্থ্যবিধি মেনে তারা মৃত ব্যক্তির গোসল, জানাজা ও দাফন সম্পন্ন করেন।

‘টিম ফর কোভিড ডেথ’র প্রতিষ্ঠাতা টিম লিডার সাহাব উদ্দিন বলেন, মানবিক দায়বদ্ধতা থেকে স্বজনদের মুখ ফিরিয়ে নেওয়া লাশের দাফন কাফনে তারা এগিয়ে আসেন। উপজেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগ চাহিদামত তাদেরকে করোনা সংক্রমণ প্রতিরোধের উপকরণ সরবরাহ করেনি। বেশির ভাগই ব্যক্তিগতভাবে তারা সংগ্রহ করতেন। তাই নানা সংকটের মধ্যেও তাদের এ মানবিক কার্যক্রম চালিয়ে যান। এ পর্যন্ত তারা বড়লেখা ও জুড়ী উপজেলায় ১০ জন করোনা রোগীর লাশ দাফন করেছেন। ‘টিম ফর কোভিড ডেথ’ এর সংকটকালীন মুহুর্তে পরিবেশমন্ত্রীর এ অনুদান তাদেরকে অনুপ্রাণিত করার পাশাপাশি লাশ দাফনের সংকট কাটাতেও বিশেষ অবদান রাখবে।

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
  12345
2728     
       
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ