বড়লেখায় ‘মক’ ভোট অনুষ্ঠিত, ভোটারদের উপস্থিতি নগন্য

প্রকাশিত: ১১:৫৩ অপরাহ্ণ, নভেম্বর ২৬, ২০২১

বড়লেখায় ‘মক’ ভোট অনুষ্ঠিত, ভোটারদের উপস্থিতি নগন্য

স্বপন দেব, নিজস্ব প্রতিবেদক :: মৌলভীবাজারের বড়লেখার ১০ ইউনিয়নের মধ্যে একমাত্র বড়লেখা সদর ইউনিয়নে আগামী ২৮ নভেম্বর প্রথম বারের মতো ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এজন্য নির্বাচন কমিশন শুক্রবার (২৬ নভেম্বর) ভোটের আগেই অনুশীলনমূলক (মক) ভোটিংয়ের আয়োজন করেছে। কিন্তু এতে কোনো কেন্দ্রে ভোটারের তেমন সাড়া মেলেনি। ফলে ভোটগ্রহণের দায়িত্বে থাকা কর্মকর্তারা সকাল থেকে বিকেল পর্যন্ত ভোটকেন্দ্র গুলোতে তারা শুধু পাহারা দিয়েছেন।

শুক্রবার সকাল থেকে বিকেল পর্যন্ত বিভিন্ন ভোট কেন্দ্র ঘুরে দেখা যায়, ইভিএম পদ্ধতিতে ভোট দেওয়ার প্রক্রিয়া ভোটারদের বুঝিয়ে দেওয়া হচ্ছে। এসব কেন্দ্রগুলোতে হাতেগোনা কয়েকজন ব্যতিত তেমন কোনো ভোটারের উপস্থিতি নেই।

বিছরাবাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রিসাইডিং অফিসার বিধান চন্দ্র দাস জানান, তার কেন্দ্রের ভোটার সংখ্যা ১৯৪৩ হলেও শেষ সময় পর্যন্ত ‘মক’ ভোট সংগ্রহ হয়েছে মাত্র ১২০টি।

বালিছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রিসাইডিং অফিসার লুৎফর রহমান চুন্নু জানান, তার কেন্দ্রের ভোটার সংখ্যা ১৮১৩ জন। ‘মক’ ভোটিংয়ে ভোট সংগ্রহ হয়েছে মাত্র ৪৯টি।

ছোটলেখা দক্ষিণভাগ সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রর প্রিসাইডিং অফিসার সুব্রত দেবনাথ জানান, তার কেন্দ্রের মোট ভোটার সংখ্যা ২২০০ জন। বিকেল চারটা পর্যন্ত ‘মক’ ভোট সংগ্রহ হয়েছে মাত্র ৪৯টি।

জানা গেছে, বড়লেখা সদর ইউনিয়নে চেয়ারম্যান পদে দুইজন প্রার্থী প্রতিন্দ্বীতা করছেন। তাদের মধ্যে নৌকা প্রতীক নিয়ে আওয়ামী লীগের প্রার্থী ছালেহ আহমদ জুয়েল ও ঘোড়া প্রতীক নিয়ে লড়ছেন স্বতন্ত্র (বিদ্রোহী) প্রার্থী সিরাজ উদ্দিন। বড়লেখা সদর ইউপির ৯ ওয়ার্ডের মোট ভোটার সংখ্যা ১৮,৬৫৫ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৯ হাজার ৪৪৪ জন ও মহিলা ভোটার ৯ হাজার ২১১ জন।

সিলনিউজবিডি ডট কম / এস:এম:শিবা

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
  12345
2728     
       
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ