ভারতের বিশ্বকাপজয়ী অধিনায়ককে বকতেন ভেঙ্কটরাঘবন

প্রকাশিত: ১১:২১ অপরাহ্ণ, জুলাই ১৭, ২০২০

ভারতের বিশ্বকাপজয়ী অধিনায়ককে বকতেন ভেঙ্কটরাঘবন

স্পোর্টস ডেস্ক :;
প্রথম দুই আসরের বিশ্বকাপজয়ী হট ফেভারিট ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে ১৯৮৩ সালে শিরোপা জিতে ভারত। ভারতকে প্রথম বিশ্বকাপ শিরোপা উপহার দেয়া অধিনায়ক কপিল দেবকেই রীতিমতো বকাঝকা করতেন সতীর্থ ক্রিকেটার শ্রীনিবাসরাঘবন ভেঙ্কটরাঘবন। তার অধিনায়কত্বে চারটে টেস্ট আর তিনটি ওয়ানডে খেলেছিলেন কপিল।

সম্প্রতি ভারতের সাবেক তারকা ওপেনার ডব্লিউভি রামনের সঙ্গে আলাপচারিতায় কপিল বলেছেন, ভেঙ্কটরাঘবনকে আমি খুব ভয় পেতাম। প্রথমত, উনি ইংরাজিতে কথা বলতেন। দ্বিতীয়ত, আমরা সবাই ওনার রাগের সঙ্গে পরিচিত ছিলাম। এমনকি ক্রিকেট থেকে অবসরে আম্পায়ার হওয়ার পরও উনি এমনভাবে নট আউটের কথা জানাতেন, মনে হতো যেন বোলারদের বকছেন।

ভারতীয় বিশ্বকাপ জয়ী অধিনায়ক আরও বলেছেন, ১৯৭৯ সালে যখন ইংল্যান্ডে গিয়েছিলাম, তখন ভেঙ্কটরাঘবন ভারতীয় দলের ক্যাপ্টেন ছিলেন। আমি এমন জায়গায় বসতাম যাতে ওনাকে দেখা না যায়। ভারতীয় দলে বেদি, প্রসন্ন, চন্দ্রশেখর ছিলেন। ওদের বিশেষ কিছু বলতেন না। আর আমাকে দেখতে পেলেই রেগে আগুন হয়ে যেতেন। এক কোণে বসে নাশতা করতাম। কারণ, আমি অনেকটা খেতাম। আর দেখতে পেলেই বলতেন, এ তো সব সময় খেয়েই যাচ্ছে।

কপিল দেব আরও বলেছেন, ওয়েস্ট ইন্ডিজের বার্বাডোজ টেস্টের উইকেট ছিল বাউন্সি। তাই পেসাররাই বেশি বল করছিল। আর প্রথম স্পিনার হিসেবে আমি আক্রমণে এনেছিলাম রবি শাস্ত্রীকে। স্লিপে দাঁড়ানো ভেঙ্কটরাঘবন তা দেখে আমাকে ডেকে ভেঙ্কটরাঘবন বললেন, আমি কি বলেছি যে বল করব না? আমি বুঝতেই পারছিলাম না যে কে অধিনায়ক? আমি না উনি! বললাম, তোমারও সুযোগ আসবে বল করার। আসলে এটাই ছিল ওর স্বভাব। অধিনায়ক আমি হলেও বকা দিতেন।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
  12345
2728     
       
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ