মেয়েকে ধর্ষণের দায়ে বাবার যাবজ্জীবন

প্রকাশিত: ৮:৪০ অপরাহ্ণ, ডিসেম্বর ১৫, ২০২১

মেয়েকে ধর্ষণের দায়ে বাবার যাবজ্জীবন

অনলাইন ডেস্ক ::

বাগেরহাটের কচুয়া উপজেলায় নিজের ১৭ বছর বয়সী মেয়েকে ধর্ষণের দায়ে বাবাকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সাথে আদালত আসামিকে ২৫ হাজার টাকার অর্থদণ্ড অনাদায়ে আরও এক বছরের কারাদন্ড দেয়। বুধবার দুপুরে বাগেরহাটের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের-১ বিচারক এস এম সাইফুল ইসলাম আসামীর উপস্থিতিতে এই দন্ডাদেশ দেন।

দন্ডাদেশ পাওয়া আসামি হলেন মো. ফায়জুল হাওলাদার (৫৩)। তিনি বাগেরহাট কচুয়া উপজেলার মাধবকাঠি গ্রামের প্রয়াত আবুল কালাম হাওলাদারের ছেলে।
মামলার নথির বরাত দিয়ে রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিদ্দিকুর রহমান খান জানান, ২০২০ সালের ১৫ মার্চ গভীর রাতে বাগেরহাট কচুয়া উপজেলার মাধবকাঠি গ্রামের মো. ফায়জুল হাওলাদার তার মেয়ের শোয়ার ঘরে ঘুমের মধ্যে ধর্ষণ করেন। ওই রাতে আসামি ফায়জুল তার মেয়েকে ঘুমের ওষুধ মিশিয়ে খাওয়ান বলে তার স্ত্রী অভিযোগ করেন। ধর্ষণের পর রাতেই মেয়েটি তার মাকে ঘটনা খুলে বললে মা তার স্বজনের সাথে কথা বলে নিজে বাদী হয়ে স্বামীর বিরুদ্ধে কচুয়া থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা করেন। মামলার তদন্ত কর্মকর্তা কচুয়া থানার উপপরিদর্শক (এসআই) মো. মনিরুল ইসলাম পরিবারের অভিযোগ পেয়ে আসামীকে গ্রেপ্তার করেন। তদন্তে ঘটনার সত্যতা পেয়ে মামলার তদন্ত কর্মকর্তা ওই বছরের ৩১ মে বাবা ফায়জুল হাওলাদারের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। বাদীপক্ষের সাতজন ও আসামী পক্ষের তিনজনের স্বাক্ষ্যগ্রহণ শেষে বুধবার দুপুরে বিচারক আসামী ফায়জুলের উপস্থিতিতে যাবজ্জীবন কারাদন্ড, ২৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছরের সশ্রম কারাদন্ড দেন। আসামি পক্ষে মামলাটি পরিচালনা করেন আইনজীবী ইফতেখারুল ইসলাম রানা।

সিলনিউজবিডি ডট কম /সাকিব আহমেদ

বিডি প্রতিদিন

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
  12345
2728     
       
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ