মৌলভীবাজারে ভোক্তা-অধিকার অধিদপ্তরের অভিযানে জরিমানা

প্রকাশিত: ৬:০১ অপরাহ্ণ, জুলাই ৩, ২০২২

মৌলভীবাজারে ভোক্তা-অধিকার অধিদপ্তরের অভিযানে জরিমানা

স্বপন দেব, নিজস্ব প্রতিবেদক :: ভোজ্য তেলসহ নিত্য প্রয়োজনীয় পণ্য সামগ্রী ন্যায্য দামে প্রাপ্তি নিশ্চিত করার লক্ষে এবং অবৈধ মজুদ রোধ করার লক্ষে সমগ্র দেশের ন্যায় মৌলভীবাজার জেলাতেও কাজ করছে বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে থাকা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। সেই লক্ষে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো: আল-আমিন এর নেতৃত্বে র‌্যাব-৯ ফোর্সের সহযোগিতায় আজ রবিবার (০৩ জুলাই ২০২২) মৌলভীবাজার সদর উপজেলার পশ্চিমবাজার, কুদরত উল্ল্যা রোডসহ বিভিন্ন জায়গায় মনিটরিং ও সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করা হয়।

উক্ত তদারকি অভিযানে সরকার নির্ধারিত দামে সয়াবিন তেল বিক্রয় না করা এবং প্রতিশ্রুতি অনুযায়ী কাগজপত্র সংরক্ষণ না করার জন্য পশ্চিমবাজার এলাকায় অবস্থিত লিটন এন্টারপ্রাইজকে ১৫ হাজার টাকা জরিমানা এবং কুদরত উল্ল্যা রোডে অবস্থিত মৌলভী ক্যাশ এন্ড ক্যারীকে ১০ হাজার টাকা জরিমানা আরোপ ও তা আদায় করা হয়। উক্ত প্রতিষ্ঠানদ্বয় সয়াবিন তেলের ডিলার।

সকল ব্যবসায়ীকে সঠিকভাবে পাকা ভাউচার প্রদান পূর্বক ন্যায্য দামে মশলাসহ নিত্য প্রয়োজনীয় পণ্য সামগ্রী বিক্রি করার জন্য নির্দেশনা দেওয়া হয়। ন্যায্য দামে পণ্য দ্রব্য প্রাপ্তি নিশ্চিত করার লক্ষে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান চলমান থাকবে। আজকের অভিযানে মোট ২ টি প্রতিষ্ঠানকে সর্বমোট ২৫ হাজার টাকা জরিমানা ও তা আদায় করা হয়।

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
  12345
2728     
       
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ