ম্যাক্সওয়েল-মার্শে অস্ট্রেলিয়ার চ্যালেঞ্জিং স্কোর

প্রকাশিত: ১০:৫৯ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১১, ২০২০

ম্যাক্সওয়েল-মার্শে অস্ট্রেলিয়ার চ্যালেঞ্জিং স্কোর

স্পোর্টস ডেস্ক :

গ্লেন ম্যাক্সওয়েল ও শন মার্শের দায়িত্বশীল ব্যাটিংয়ে অস্ট্রেলিয়ার সংগ্রহ ৯ উইকেটে ২৯৪ রান। তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে জয় পেতে হলে স্বাগতিক ইংল্যান্ডকে ২৯৫ রান করতে হবে।

শুক্রবার ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে টস হেরে প্রথমে ব্যাটিংয়ে নেমেই বিপদে পড়ে যায় অস্ট্রেলিয়া। ৪৩ রানে ফেরেন দুই ওপেনার ডেভিড ওয়ার্নার ও অধিনায়ক অ্যারন ফিঞ্চ।

দলের সেরা ক্রিকেটার স্টিভ স্মিথ অনুশীলনে মাথায় চোট পেয়ে বিশ্রামে। তিনে ব্যাটিংয়ে নামা মার্কু স্টয়নিস দলীয় ৮০ রানে তৃতীয় ব্যাটসম্যান হিসেবে সাজঘরে ফেরেন। তার আগে করেন ৪৩ রান। চার ও ছয়ে ব্যাটিংয়ে নেমে ২১ ও ১০ রানে ফেরেন মার্নাস লাবুসেন ও অ্যালেক্স কেরি।

১২৩ রানে প্রথমসারির পাঁচ ব্যাটসম্যানের বিদায়ের পর দলের হাল ধরেন পাঁচ ও সাতে ব্যাটিংয়ে নামা শন মার্শ ও ম্যাক্সওয়েল। ষষ্ঠ উইকেটে তারা গড়েন ১২৬ রানের কার্যকরী জুটি। তাদের ব্যাটে ভর করেই সম্মানজনক পজিশনে গিয়ে থামে অস্ট্রেলিয়া। দুজনেই ফিফটি তুলে নেয়ার পর সেঞ্চুরির পথে ছিলেন।

দলীয় ৪৪তম ওভারে জোফরা আর্চারের প্রথম দুই বলে মিডউইকেট ও ব্যাকওয়ার্ড স্কয়ার লেগের ওপর দিয়ে ছক্কা হাঁকান ম্যাক্সওয়েল। ওভারের তৃতীয় বলে সজোরে ব্যাট চালান তিনি। কিন্তু বল ব্যাটে লেগে দুর্ভাগ্যবশত স্টাম্পে আঘাত হানে। দলীয় ২৪৯ রানে সাজঘরে ফেরেন ম্যাক্সওয়েল। তার আগে ৫৯ বলে চারটি চার ও সমান ছক্কায় খেলেন ৭৭ রানের ইনিংস।

এরপর ৩৯ রানের ব্যবধানে অস্ট্রেলিয়া হারায় ৩ উইকেট। ম্যাক্সওয়েল বিদায়ের পর মার্ক উডির বলে এলবিডব্লিউ হয়ে ফেরেন শন মার্শ। রিভিউ নিয়েও আম্পায়ারের সিদ্ধান্ত বদলাতে পারেননি। সাজঘরে ফেরার আগে ১০০ বল খেলে ৭৩ রান করেন তিনি।

শেষদিকে পেস বোলার মিসেল স্টার্কের ১২ বলে গড়া ১৯ রানের ছোট ও বিধ্বংসী ইনিংসের সুবাদে ৯ উইকেটে ২৯৪ রানে গিয়ে থামে অস্ট্রেলিয়া। ইংল্যান্ডের হয়ে মার্ক উড ও জোফরা আর্চার তিনটি করে উইকেট শিকার করেন। দুই উইকেট নেন আদিল রশিদ।

সংক্ষিপ্ত স্কোর

অস্ট্রেলিয়া: ৫০ ওভারে ২৯৪/৯ (ম্যাক্সওয়েল ৭৭, শন মার্শ ৭৩, মার্কু স্টয়নিস ৪৩, লাবুসেন ২১, মিসেল স্টার্ক ১৯*; মার্ক উড ৩/৫৪, জোফরা আর্চার ৩/৫৭)।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
  12345
2728     
       
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ