যুবলীগের সম্মেলন চট্টগ্রামে, কমিটি ঘোষণা ঢাকায়!

প্রকাশিত: ১১:০১ অপরাহ্ণ, মে ২৮, ২০২২

যুবলীগের সম্মেলন চট্টগ্রামে, কমিটি ঘোষণা ঢাকায়!

সিলনিউজ বিডি ডেস্ক :: চট্টগ্রাম যুবলীগের সম্মেলন হলেও ২ অধিবেশন বা কমিটি ঘোষণা হবে ঢাকা থেকে। এই ঘোষণা ঘিরে নেতা-কর্মীদের মধ্যে ব্যাপক আলোচনা-গুঞ্জন শুরু হয়েছে। এরই মধ্যে চট্টগ্রাম দক্ষিণ জেলা যুবলীগের সম্মেলন হয়েছে শনিবার পটিয়াতে। এখানে দক্ষিণ জেলা যুবলীগের নতুন কমিটি ঘোষণা হয়নি। এতে কোনো ধরণের কমিটি বা নতুন নেতৃত্ব ঘোষণা হয়নি। একই ধারাবাহিকতায় চট্টগ্রাম উত্তর ও নগর যুবলীগের কমিটিও ঘোষণা হবে না বলেও মন্তব্য করেন শীর্ষ নেতারা। তবে দলীয় নেতা-কর্মীদের নানান বিশৃংখলা, অপ্রীতিকর ঘটনা এড়াতে এমন সিদ্ধান্ত হতে পারে বলে জানান সংশ্লিষ্টরা।

অন্যদিকে উত্তর জেলা যুবলীগের সম্মেলন হবে রবিবার হাটহাজারীতে এবং নগর যুবলীগের সম্মেলন হবে সোমবার নগরীতে। এই সম্মেলনের মাধ্যমে নতুন নেতৃত্বে কারা আসছেন সেই দৃষ্টি এখন কেন্দ্রের দিকে। তাছাড়া দুই কমিটিতে স্থান পেতে যুবলীগ নেতা ছাড়াও প্রায় অর্ধশতাধিক সাবেক ছাত্রলীগ নেতাও সিভি জমা দিয়েছেন। তারা নানাভাবে নিজেদের যোগ্যতা প্রমাণে ব্যস্ত রয়েছেন। প্রতিনিয়ত কেন্দ্রীয় শীর্ষ নেতা থেকে শুরু করে জেলার শীর্ষ নেতাদের কাছেও ধর্ণা দিচ্ছেন পদ-প্রত্যাশীরা। তবে যাছাই-বাছাই করে সাবেক ছাত্রনেতাসহ যোগ্য, ত্যাগীদের মূল্যায়ন করা হবে বলে জানান কেন্দ্রীয় নেতারা। এই সম্মেলন সফল করতে ৯টি উপ-কমিটি এবং উত্তরে ১২ উপ কমিটি করা হয়েছে।
যুবলীগের পদে আলোচনায় সাবেক ছাত্রনেতারা
নগর যুবলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ বিভিন্ন পদ-প্রত্যাশীদের মধ্যে সাবেক ছাত্রনেতারাও আলোচনায় আছেন। এদের মধ্যে রয়েছেন নগর ছাত্রলীগের সাবেক সভাপতি এম আর আজিম, সাবেক ছাত্রনেতা দিদারুল আলম দিদার, দেবাশীষ পাল দেবু, কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, সুরনজিৎ বড়ুয়া লাবু, দিদারুল আলম চৌধুরী, মোহাম্মদ সালাউদ্দিন, নুরুল আনোয়ারসহ আরো অনেকেই। সাধারণ সম্পাদক পদে আছেন ওমর গনি এমইএস কলেজ ছাত্রলীগের সভাপতি হাবিবুর রহমান তারেক, এমইএস কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইলিয়াছ হোসেন, সাবেক ছাত্রনেতা মনোয়ার হোসেন নবেল, কেএম শহিদুল কাওসার, ইয়াছির আরাফাত, সুমন দেবনাথ, কাউন্সিলর ওয়াসিম উদ্দিন চৌধুরী, প্রকৌশলী আবু মো. মহিউদ্দিন, আলমগীর টিপু, ফজলে রাব্বী সুজনসহ আরো অনেকেই।

উত্তর জেলা যুবলীগের সম্মেলনে সাবেক ছাত্রনেতাদের নামও সভাপতি ও সাধারণ সম্পাদকসহ বিভিন্ন পদে আলোচনায় আছেন অনেকেই। এদের মধ্যে উত্তর জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি রাজিবুল আহসান সুমন, চট্টগ্রাম জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক মুজিবুর রহমান স্বপন, ফটিকছড়ি উপজেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক আবুল বশরসহ আরো অনেকেই। সাধারণ সম্পাদক পদে আছেন উত্তর জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মো. আবু তৈয়ব, সিটি কলেজ ছাত্রলীগের ভিপি নেতা রাশেদ খান মেনন, উত্তর জেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও স›দ্বীপ মাইটভাঙ্গা ইউনিয়নের চেয়ারম্যান মো. মিজানুর রহমান মিজান, চবি ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন, এসএম আল নোমান, উত্তর জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি সালাউদ্দিন বাবু এবং রাউজান উপজেলা যুবলীগের সহ-সভাপতি সারজু মোহাম্মদ নাছেরসহ আরো অনেকেই।

যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল বাংলাদেশ প্রতিদিনকে বলেন, সম্মেলনে শৃংখলা বজায় রাখতে কেন্দ্রীয় একটি নির্দেশনা দেয়া হয়েছে। যুবলীগের নতুন নেতৃত্বে যারা আসবেন, তারা অবশ্যই ক্লিন ইমেজের, ত্যাগী ও যোগ্যদের মূল্যায়ন করা হবে। সব মিলিয়ে নতুন-পুরনোর মধ্যেই এই নতুন নেতৃত্ব আসতে পারে। তবে সম্মেলনে শৃংখলা বজায় রাখতে গুরুত্বপূর্ণ সিদ্ধান্তও নিতে পারেন বলে জানান তিনি।

একাধিক নেতা বলেন, সম্মেলনস্থলে পদ-প্রত্যাশীদের নানা বিশৃংখলা, প্রার্থী বা নেতা নির্বাচন ঘোষণার পর পক্ষে-বিপক্ষে উত্তপ্ত পরিস্থিতি মোকাবেলাসহ নানা সমস্যা ঠেকাতে সম্মেলন বা ২য় অধিবেশন শেষে নেতা নির্বাচন হওয়ার সম্ভাবনা নেই। সভাপতি ও সাধারণ সম্পাদকসহ গুরুত্বপূর্ণ কয়েকটি পদ পরবর্তীতে কেন্দ্র থেকে ঘোষণা হতে পারে বলে জানান তারা।

সূত্র : বিডি প্রতিদিন

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
  12345
2728     
       
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ