শাহ আমানতে দুর্ঘটনা প্রতিরোধে মহড়া

প্রকাশিত: ৬:৪৯ অপরাহ্ণ, জানুয়ারি ৩০, ২০২৩

শাহ আমানতে দুর্ঘটনা প্রতিরোধে মহড়া

শাহ আমানতে দুর্ঘটনা প্রতিরোধে মহড়া

অনলাইন ডেস্ক

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে ফুল স্কেল ইমার্জেন্সি ফায়ার এক্সারসাইজ অনুষ্ঠিত হয়েছে। সোমবার দুপুরে বিমানবন্দরে অনুষ্ঠিত এই মহড়ায় বিমানবন্দর ফায়ার শাখার দুটি ক্রাশ ল্যান্ডার, দুটি অ্যাম্বুলেন্স, বিমানবাহিনীর ক্রাশ ফেন্ডার, ক্রাশ অ্যাম্বুলেন্স, হেলিকপ্টার ও ফায়ার সার্ভিসের ফায়ার ট্রাক ইত্যাদি অংশ নেয়।

মহড়া অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সিভিল এভিয়েশন অথরিটির চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম মফিদুর রহমান বলেন, বিমান চলাচল ব্যবস্থা অধিক নিরাপদ করতে এই মহড়া অনুষ্ঠিত হয়েছে। এই মহড়া দুর্ঘটনা মোকাবিলায় সমন্বিত প্রচেষ্টা তৈরিতে সহায়ক হবে। আন্তর্জাতিক বিমানবন্দরে নিয়মের মধ্যে কাজ করতে হয়। মহড়ার মাধ্যমে সক্ষমতা বাড়ে। সংশ্লিষ্টদের প্রশিক্ষণ না দিলে উপস্থিত থেকেও কাজে আসবে না। প্রধানমন্ত্রীর নির্দেশ মতো শাহ আমানতের সক্ষমতা বাড়াতে ইতিমধ্যে কনসালটেন্ট নিয়োগ দেয়া হয়েছে।
শাহ আমানত বিমানবন্দরের ফায়ার সার্ভিস, বিমানবাহিনী, সেনাবাহিনী ও নৌবাহিনী, র‌্যাব, আনসার-ভিডিপি, এপিবিএন, ফায়ার সার্ভিস, সম্মিলিত সামরিক হাসপাতাল, নৌবাহিনী হাসপাতাল, মা ও শিশু হাসপাতাল ও আনজুমানে মফিদুল ইসলামসহ বিভিন্ন সংস্থা মহড়ায় অংশ নেয়।

শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক উইং কমান্ডার তাসলিম আহমেদ পিএসসি, সিভিল এভিয়েশন অথরিটির এয়ার কমোডর সাদিকুর রহমানসহ সংশ্লিষ্টরা মহড়ায় উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
  12345
2728     
       
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ