শিল্পেই থাকছেন জাকিয়া, তথ্যে যাচ্ছেন ইসি সচিব

প্রকাশিত: ১১:৫৪ অপরাহ্ণ, নভেম্বর ১, ২০২২

শিল্পেই থাকছেন জাকিয়া, তথ্যে যাচ্ছেন ইসি সচিব

জাকিয়া সুলতানা ও মো. হুমায়ুন কবীর খোন্দকার

শিল্পেই থাকছেন জাকিয়া, তথ্যে যাচ্ছেন ইসি সচিব

অনলাইন ডেস্ক

মকবুল হোসেনকে বাধ্যতামূলক অবসর দেওয়ার পর তথ্য সচিব পদে নিয়োগ দেওয়া হয়েছিল জাকিয়া সুলতানাকে। কিন্তু পাঁচ দিন পর সেই বদলির আদেশ প্রত্যাহার করে এই পদে নিয়োগ দেওয়া হয়েছে নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকারকে।

মঙ্গলবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে তথ্য ও সম্প্রচার সচিব পদে হুমায়ুন কবীরকে নিয়োগের নতুন প্রজ্ঞাপন জারি করা হয়েছে।
সেই সঙ্গে বলা হয়, শিল্প সচিব জাকিয়া সুলতানাকে তথ্য ও সম্প্রচার সচিব পদে বদলি আদেশের অংশটুকু বাতিল করা হয়েছে।

গত ১৬ অক্টোবর তথ্য সচিব মো. মকবুল হোসেনকে অবসরে পাঠানো হয়। কী কারণে তাকে অবসরে পাঠানো হয়েছে তা স্পষ্ট করেনি সরকার। তখন জাকিয়া সুলতানা ছিলেন শিল্প সচিবের দায়িত্বে, আর হুমায়ুন কবীর ছিলেন নির্বাচন কমিশন সচিবের দায়িত্বে।

এরপর ২৭ অক্টোবর জাকিয়াকে তথ্য সচিব করে বদলির প্রজ্ঞাপন হয়, একই দিনে ইসি থেকে হুমায়ুনকেও শিল্প মন্ত্রণালয়ে বদলির আদেশ হয়।

তারা বদলি হওয়া স্থানে যোগদানের আগেই নতুন প্রজ্ঞাপন এল; ফলে জাকিয়া তার আগের কর্মস্থল শিল্প মন্ত্রণালয়েই থাকছেন। আর ইসি থেকে শিল্পের বদলে তথ্য মন্ত্রণালয়ের দায়িত্বে যাচ্ছেন হুমায়ুন কবীর।

ইসি সচিব হিসেবে ইতোমধ্যে নিয়োগ দেওয়া হয়েছে জননিরাপত্তা বিভাগের অতিরিক্ত সচিব মো. জাহাঙ্গীর আলমকে। পদোন্নতি নিয়ে নতুন পদে যাচ্ছেন তিনি

এদিকে, মঙ্গলবার প্রশাসনে আরও কয়েকটি রদবদলও আনা হয়েছে।

পাবলিক প্রাইভেট পার্টনারশিপ (পিপিপি) কর্তৃপক্ষের প্রধান নির্বাহী কর্মকর্তা (সচিব) মুহাম্মদ ইবরাহিমকে স্থানীয় সরকার বিভাগের সচিব হিসেবে বদলি করা হয়েছে।

আলাদা প্রজ্ঞাপনে ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক ড. মো. মুশফিকুর রহমানকে পাবলিক প্রাইভেট পার্টনারশিপ কর্তৃপক্ষের প্রধান নির্বাহী কর্মকর্তা (সচিব করা হয়েছে)।

বিডি-প্রতিদিন

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
  12345
2728     
       
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ