শ্রমিক ছাটাইয়ের প্রতিবাদে জেলা হোটেল শ্রমিক ইউনিয়নের বিক্ষোভ

প্রকাশিত: ১১:৫২ অপরাহ্ণ, ডিসেম্বর ১২, ২০২০

শ্রমিক ছাটাইয়ের প্রতিবাদে জেলা হোটেল শ্রমিক ইউনিয়নের বিক্ষোভ

অনলাইন ডেস্ক :: করোনা ভাইরাসের অজুহাতে শ্রমিক ছাটাই ও মজুরি কর্তনের প্রতিবাদে এবং ছাটাইকৃত শ্রমিকদের চাকরিতে পুনর্বহাল, কাজ, খাদ্য, চিকিৎসা ও রেশনিং এর দাবিতে সিলেট জেলা হোটেল শ্রমিক ইউনিয়ন দক্ষিণ সুরমা উপজেলার হুমায়ুন চত্বর আঞ্চলিক কমিটির উদ্যোগে শনিবার বিকেলে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

দক্ষিণ সুরমার কদমতলী মুক্তিযুদ্ধ চত্বর থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়ে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে হুমায়ুন রশীদ চত্বরে সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে সভাপতিত্ব করেন সিলেট জেলা হোটেল শ্রমিক ইউনিয়ন এর হুমায়ুন চত্বর আঞ্চলিক কমিটির সভাপতি মো. বিল্লাল মিয়া।

সমাবেশে বক্তারা বলেন, করোনা দূর্যোগে হোটেল-রেস্টুরেন্টসহ বিভিন্ন প্রতিষ্ঠান দীর্ঘদিন বন্ধ ছিল এবং এখনও অনেক শ্রমিক কর্মহীন হয়ে পরিবার-পরিজন নিয়ে মানবেতর জীবনযাপন করছেন। শ্রমিকদের এই দুর্বিষহ পরিস্থিতিতে মালিকরা কোন ধরনের সাহায্য করেনি। বিভিন্ন দপ্তরে আবেদন করার পরও সরকারি ঘোষিত কোন সহায়তা শ্রমিকরা পায় নি। লকডাউন পরবর্তী সময়ে হোটেল-রেস্টুরেন্ট খুললেও অধিকাংশ শ্রমিককে এখনও কাজে নেওয়া হয়নি। আর যাদেরকে কাজে নেওয়া হয়েছে তাদেরকে দিয়ে আগের থেকে অতিরিক্ত কাজ করালেও বেতন দিচ্ছে আগের থেকে কম, কোন কোন ক্ষেত্রে অর্ধেক মজুরিতে কাজ করতে বাধ্য করা হচ্ছে। বক্তারা শ্রমিকদের সাথে এমন অন্যায় আচরণ পরিহার করে সকল শ্রমিককে কাজে নিয়োগদানসহ যথাযথ মজুরি প্রদানের পাশাপাশি কাজ, খাদ্য, চিকিৎসা ও পর্যাপ্ত রেশনের দাবি জানান এবং সরকারের সংশ্লিষ্ট বিভাগকে কার্যকর তদারকির আহবান জানান।

হুমায়ুন চত্বর আঞ্চলিক কমিটির সাধারণ সম্পাদক নুরুল ইসলাম এর পরিচালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সিলেট জেলা হোটেল শ্রমিক ইউনিয়ন এর সভাপতি মো. ছাদেক মিয়া, দক্ষিণ সুরমা উপজেলা শাখার সভাপতি মো. মনির হোসেন, শাহপরান কমিটির সভাপতি মো. দুলাল মিয়া, ধোপাগুল সাহেববাজার সালুটিকর কমিটির সভাপতি জুয়েল আহমদ, কদমতলী কমিটির সভাপতি ফয়েজ খাঁন, সাধারণ সম্পাদক মো. রাজু মিয়া, বাংলাদেশ ট্রেড ইউনিয়ন সংঘ সিলেট জেলা শাখার যুগ্ম-সাধারণ সম্পাদক রমজান আলী পটু প্রমুখ।

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
    123
25262728293031
       
  12345
2728     
       
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ