শ্রীমঙ্গলে ছাত্রদলের কমিটি প্রত্যাখান করে জুতা মিছিল

প্রকাশিত: ৫:৫৫ অপরাহ্ণ, জানুয়ারি ১৭, ২০২১

শ্রীমঙ্গলে ছাত্রদলের কমিটি প্রত্যাখান করে জুতা মিছিল

 

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে ছাত্রদলের কেন্দ্র ঘোষিত কমিটি প্রত্যাখান করে বিক্ষোভ সমাবেশ করেছে বিক্ষোদ্ধ নেতাকর্মীরা।

তারা অভিযোগ করেছেন, টাকার বিনিময়ে বিবাহিত ও অছাত্র দিয়ে এই কমিটি গঠন করা হয়েছে। জুতা মিছিলের পাশাপাশি নেতাকর্মীরা বিএনপির নির্বাহী কমিটির সদস্য হাজী মুজিব ও ছাত্রদলের সিলেটের বিভাগীয় সমন্বক ওমর ফারুক কাওসারের বিরুদ্ধে বিভিন্ন শ্লোগান দেন।

শ্রীমঙ্গল উপজেলা, পৌর ও কলেজ ছাত্রদলের তৃণমূলের নেতাকর্মীদের উদ্যোগে রবিবার ১৭ জানুয়ারি দুপুরে এই মিছিল ও প্রতিবাদ সমাবেশ কর্মসূচী পালিত হয়। মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এসময় তারা রাজপথে দলীয় শত্রুদের প্রতিহত করারও হুঁশিয়ারী দেন।

দলীয় সূত্রে জানা যায়, শনিবার ১৬ জানুয়ারি রাতে ছাত্রদলের কেন্দ্রীয় সহ-দপ্তর সম্পাদক আজিজুল হক সোহেল স্বাক্ষরিত কেন্দ্রীয় ছাত্রদলের প্যাডে শ্রীমঙ্গল উপজেলা ও পৌর ছাত্রদলের কমিটি অনুমোদন দেয়া হয়। এ খবর রাতেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে ক্ষোভে ফেটে পড়েন স্থানীয় নেতাকর্মীরা। কেন্দ্রের এই সিদ্ধান্তের প্রতিবাদে রবিবার দুপুরে শহরে এই বিক্ষোভ কর্মসূচীর ডাক দেয়া হয়।

এ সময় কেন্দ্র ছাত্রদলের বিভাগীয় সমন্বয়ক ওমর ফারুক কাওসারের বিরুদ্ধে মোটা অঙ্কের টাকা বিনিময়ে বিবাহিত ও অছাত্রদের দিয়ে কমিটি অনুমোদন দেয়ার অভিযোগ করেন নেতাকর্মীরা।

শ্রীমঙ্গল উপজেলা ছাত্রদলের সাবেক যুগ্ম আহ্বায়ক সাইফুর রহমান শিপু অভিযোগ করে বলেন, কুখ্যাত স্বর্ণ চোরাকারবারী মুজিবের (বিএনপির নির্বাহী কমিটির সদস্য) নিকট থেকে টাকা খেয়ে জেলা কমিটিকে পাশ কাটিয়ে ওমর ফারুক কাওসার এই অবৈধ কমিটি অনুমোদন করেছেন। এ কমিটি আমরা মেনে নিতে পারি না। তিনি অবিলম্বে এই কমিটি বাতিল করে পরীক্ষিত যোগ্য, দক্ষ ও ত্যাগী নেতাকর্মীদের সমন্বয়ে মৌলভীবাজার জেলা ছাত্রদল কর্তৃক পুনঃকমিটি গঠনের আহ্বান জানান। হাজী মুজিব বিএনপি, যুবদল ও ছাত্রদলের ত্যাগী নেতাকর্মীদের বাদ দিয়ে সাবেক পৌর যুবলীগের সভাপতি তাজউদ্দিন তাজুকে বিএনপিতে ও তার পরিবারের সদস্যদেরকে যুবদল, ছাত্রদলে পদায়ন করছেন বলে তিনি অভিযোগ করেন।

শ্রীমঙ্গল কলেজ ছাত্রদলের আহবায়ক মিজান আহমেদ বলেন, ঘাষিত উপজেলা ছাত্রদলের কমিটির যুগ্ম আহ্বায়ক মো.জাহাঙ্গীর আলম বিবাহিত। এই কমিটির অধিকাংশকে কেউ চেনে না, তাদের ছ্ত্রাত্ব নেই, অনেকেই আবার ৮ম শ্রেণী পাস। ঘোষিত কমিটি তৃণমূলের নেতাকর্মীরা মেনে নেবে না; বরং রাজপথে তাদের প্রতিহত করা হবে। এ বিষয়ে তিনি বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান, জেলা ও কেšদ্রীয় নেতৃবৃন্দের হস্তক্ষেপ কামনা করেন।

মৌলভীবাজার জেলা ছাত্রদলের সভাপতি রূবেল আহমেদ বলেন, হাজী মুজিবুর রহমান চৌধুরীর মনোনীতদের নিয়ে কেন্দ্র থেকে এ কমিটি গঠন করা হয়েছে। ফলে জেলার অনুমোদন না নেয়ায় কমিটির গ্রহনযোগ্যতা নিয়ে বিতর্কের সৃষ্টি হয়েছে।

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
15161718192021
22232425262728
2930     
       
  12345
2728     
       
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ