সিলেট মহানগর স্বেচ্ছাসেবক দল থেকে পদত্যাগ করলেন টিটন মল্লিক

প্রকাশিত: ১০:২১ অপরাহ্ণ, আগস্ট ২৮, ২০২১

সিলেট মহানগর স্বেচ্ছাসেবক দল থেকে পদত্যাগ করলেন টিটন মল্লিক

 

নিজস্ব প্রতিবেদক :: এবার সিলেট মহানগর স্বেচ্ছাসেবক দলের নবগঠিত আহবায়ক কমিটির সদস্য পদ থেকে পদত্যাগ করেছেন টিটন মল্লিক।

আজ শনিবার রাতে স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদক বরাবরে লিখিত এক পত্রে এ পদত্যাগ করেন তিনি। ওই পত্রটি টিটন মল্লিক তার ফেসবুকের টাইমলাইনেও শেয়ার করেছেন।

পদত্যাগ পত্রে তিনি লিখেছেন- গত ১৭ আগস্ট সিলেট জেলা ও মহানগর স্বেচ্ছাসেবক দলের আহবায়ক কমিটি ঘোষণা দেওয়া হয়েছে। সেই কমিটি দেখে আমি বিস্মিত ও হতবাক। কেননা উক্ত কমিটিতে বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীদের যথাযথ মূল্যায়ন হয়নি ও তৃণমূল নেতৃত্বের মতামতের প্রতিফলন ঘটেনি। যার কারণে আমি সিলেট মহানগর স্বেচ্ছাসেবক দলের আহবায়ক কমিটির সদস্য পদ থেকে পদত্যাগ করলাম।

এর আগে আজ বিকেলে সিলেট জেলা স্বেচ্ছাসেবক দলের ৫ নং যুগ্ন আহ্বায়ক লোকমানুজ্জামান পদত্যাগ করেন।

উল্লেখ্য, গত ১৭ আগস্ট সিলেট জেলা ও মহানগর স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক কমিটি অনুমোদন দেয় দলটির কেন্দ্রীয় সভাপতি-সম্পাদক। কমিটিতে জেলা শাখার আহ্বায়কের দায়িত্ব পান আব্দুল আহাদ খান জামাল, সদস্যসচিব হিসেবে দায়িত্ব পেয়েছেন সাবেক ছাত্রনেতা দেওয়ান জাকির হোসেন খান।

মহানগর শাখার আহ্বায়ক হিসেবে আব্দুল ওয়াহিদ সুহেল ও সদস্যসচিব হিসেবে দায়িত্ব পেয়েছেন আজিজুল হোসেন আজিজ।

নিজেদের বলয়ের নেতারা কাঙ্ক্ষিত পদ না পাওয়ায় এই কমিটি নিয়ে ক্ষুব্ধ জেলা বিএনপির একাধিক শীর্ষ নেতা। কমিটি ঘোষণার পরদিনই বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ-স্বেচ্ছাসেবকবিষয়ক সম্পাদক সামসুজ্জামান জামান পদত্যাগের ঘোষণা দেন। ওই দিনই দলের মহাসচিব বরাবর পদত্যাগপত্র পাঠান তিনি।

পদত্যাগপত্রে তিনি অভিযোগ করেন, সহ-স্বেচ্ছাসেবকবিষয়ক সম্পাদক হওয়ার পরও তার সঙ্গে আলোচনা না করেই জেলা ও মহানগর স্বেচ্ছাসেবক দলের কমিটি অনুমোদন দেওয়া হয়েছে। এ কারণে ত্যাগী ও পরীক্ষিত নেতা-কর্মীরা বাদ পড়েছেন।

জামানের পরপরই নবগঠিত জেলা ও মহানগর স্বেচ্ছাসেবক দলের কমিটিসহ বিভিন্ন ইউনিট কমিটির নেতাকর্মীর পদত্যাগের হিড়িক পড়েছে। এরই মধ্যে শতাধিক নেতাকর্মী পদত্যাগ করেছেন।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
  12345
2728     
       
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ