সুইজারল্যান্ডকে উড়িয়ে দ্বিতীয় রাউন্ডে ইতালি (ভিডিও)

প্রকাশিত: ২:০০ অপরাহ্ণ, জুন ১৭, ২০২১

সুইজারল্যান্ডকে উড়িয়ে দ্বিতীয় রাউন্ডে ইতালি (ভিডিও)

স্পোর্টস ডেস্ক :: ইউরো কাপের উদ্বোধনী ম্যাচে তুরস্ককে হারিয়ে শুভসূচনা করেছিল ইতালি। দ্বিতীয় ম্যাচ জিতলেই দ্বিতীয় রাউন্ড নিশ্চিত। সেই সুযোগ হাতছাড়া করেননি আজ্জুরিরা।

বুধবার রাতে রোমের অলিম্পিক স্টেডিয়ামে সুইজারল্যান্ডের মুখোমুখি হয়ে তাদের ৩-০ গোলে উড়িয়ে দেয় ইতালি। ৩ গোলের মধ্যে জোড়া গোল এসেছে ম্যানুয়েল লোকেতেল্লির পা থেকে। অপর গোলটি করেছেন সিরো ইমোবিল।

ম্যাচের ২০তম মিনিটেই এগিয়ে যেতে পারত ইতালি। অসাধারণ নৈপুণ্য দেখিয়ে সুইসদের জালে বল জড়ান জিওর্জিও চিয়েল্লিনি। কিন্তু ভিএআরের সাহায্য নিয়ে গোলটি বাতিল করে দেন রেফারি।

কারণ বলটি হাতে লেগেছিল ইতালির খেলোয়াড়ের। তবে এর ৬ মিনিট পরই সফল হয় দলটি।

ডোমেনিকো বেরার্দি বাম পাশ থেকে বল পাস দেন লোকেতেল্লিকে। ডি বক্সের কঠিন বাধা পেরিয়ে ডান পায়ের জোরালো শটে গোল আদায় করে নেন তিনি।

বাকিটা সময় গোল শোধে মরিয়া হতে দেখা গেছে সুইজারল্যান্ডকে। কিন্তু ইতালির ডিভেন্স ভেদ করা অসম্ভব হয়ে পড়ে তাদের জন্য।

পুরো প্রথমার্ধে অনেক চেষ্টা করেও ইতালির গোলমুখের সামনের প্রাচীর ভাঙতে পারেননি সুইস স্ট্রাইকাররা।

১-০ গোলের ব্যবধানে বিরতিতে যায় দুদল।

দ্বিতীয়ার্ধে নেমেই ৫২ মিনিটে জোড়া গোল পূরণ করেন ম্যানুয়েল লোকাতেল্লি। মাঝ মাঠ থেকে ডি বক্সের সামনে একটি পাস রিসিভ করেন তিনি। এর পর বাম পায়ের শটে সুইজারল্যান্ডের জালে দ্বিতীয়বারের মতো বল জড়িয়ে দেন।

২ গোলে পিছিয়ে থেকে ভালোই আক্রমণ চালায় সুইজারল্যান্ড। দুর্দান্ত দুটি শট নেয় তারা, কিন্তু ইতালিয়ান গোলরক্ষক জিয়ানলুইজি ডোনারুমাকে পরাস্ত করতে পারেননি সুইস স্ট্রাইকাররা।

৮৯ মিনিটে সুইসদের কফিনে শেষ প্যারেক ঠুকে দেন সিরো ইমোবিলে। রাফায়েল তোলোইয়ের কাছ থেকে বল পেয়ে ডান পায়ের শটে লক্ষ্য ভেদ করেন তিনি।

সেই গোলের উল্লাসের রেশ কাটার আগেই শেষ বাঁশি বাজান রেফারি।

৩-০ গোলের ব্যবধানে জয় নিয়ে দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করে ইতালি।

এ নিয়ে টানা ২৯ ম্যাচ অপরাজিত থাকল ইতালি। এ ছাড়া রোমের অলিম্পিক স্টেডিয়ামে যে কোনো প্রতিযোগিতামূলক ম্যাচে অপরাজিতই থাকল তারা। আগামী রোববার ওয়েলসের বিপক্ষে খেলতে নামবে ইতালি। একই দিন সুইজারল্যান্ড খেলবে তুরস্কের বিপক্ষে।

ম্যাচ হাইলাইটস দেখুন –

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
  12345
2728     
       
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ