সুনামগঞ্জে ধর্ষককে বাঁচাতে স্বাস্থ্য প্রতিবেদন পাল্টে দেওয়ার অভিযোগ

প্রকাশিত: ১১:১৫ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৫, ২০২১

সুনামগঞ্জে ধর্ষককে বাঁচাতে স্বাস্থ্য প্রতিবেদন পাল্টে দেওয়ার অভিযোগ

সুনামগঞ্জ প্রতিনিধি :: সুনামগঞ্জের তাহিরপুর সীমান্তে দিনমজুর পরিবারের হাজং গৃহবধুকে ধর্ষণ ঘটনার স্বাস্থ্য প্রতিবেদন ধর্ষককে বাঁচাতে পাল্টে দেওয়া হয়েছে বলে মানববন্ধনে অভিযোগ করেছেন বাংলাদেশ হাজং ছাত্র সংগঠনের নেতৃবৃন্দ।

শনিবার বেলা দুপুরে সুনামগঞ্জ শহরের আলফাত স্কয়ারে বাংলাদেশ হাজং ছাত্র সংগঠনের উদ্যোগে অনুষ্ঠিত মানববন্ধনে এই অভিযোগ করেন বক্তারা।

ধর্ষিতার স্বাস্থ্য প্রতিবেদন প্রত্যাখান করে ধর্ষকের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন তারা। মানববন্ধনে সুনামগঞ্জ জেলার বিভিন্ন রাজনৈতিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দসহ সুধীজন সংহতি জানিয়ে অংশ নেন।

মানববন্ধন চলাকালে বক্তারা অভিযোগ করেন, এই মামলার তদন্ত কর্মকর্তা তাহিরপুর থানার সাব-ইন্সপেক্টর আবু বকর সিদ্দিক ঘটনার দিন ভিকটিমকে স্বাস্থ্য পরীক্ষার জন্য না পাঠিয়ে পরদিন সুনামগঞ্জ সদর হাসপাতালে প্রেরণ করেন। স্বাস্থ্য পরীক্ষার আগেই ধর্ষিতা অজ্ঞতা বশত গোসল করায় এবং বৃষ্টির সময় ধর্ষণের ঘটনা ঘটায় আলামত নষ্ট হয়েছে। এসব কারণে স্বাস্থ্য প্রতিবেদন নেগেটিভ আসতে পারে। তাছাড়া ধর্ষককে বাঁচাতেও প্রতিবেদন পাল্টে দেওয়া হতে পারে বলে বক্তারা আশংকা ব্যক্ত করেন। তারা অবিলম্বে নীরিহ হাজং গৃহবধু ধর্ষণের ঘটনায় ধর্ষক আব্দুর রশিদের দ্রুত ও সর্বোচ্চ শাস্তি দাবি করেন। তাছাড়া পাহাড়, সমতল ও হাওরের আদিবাসীদের নিরাপত্তা দাবি করেন।

গত ১৪ আগস্ট সুনামগঞ্জ জেলার তাহিরপুর উপজেলার রাজাই গ্রামে হাজং পরিবারের দিনমজুর গৃহবধু ধর্ষিত হন। বৃষ্টির সময় বাড়ির পাশের রাজাই ছড়ায় গোসল করার সময় একই গ্রামের আব্দুর রশিদ নামক এক যুবক তাকে ধর্ষণ করে। এ ঘটনায় ওইদিনই আব্দুর রশিদকে গ্রেপ্তার করে পুলিশ। সে বর্তমানে জেল হাজতে আছে। ঘটনার পরদিন তাহিরপুর থানা পুলিশ ধর্ষিতা ওই নারীকে স্বাস্থ্য পরীক্ষার জন্য পাঠিয়েছিল। গত ১ সেপ্টেম্বর স্বাস্থ্য প্রতিবেদন নেগেটিভ রিপোর্ট আসে। এই প্রতিবেদন প্রত্যখান করে অবিলম্বে ধর্ষকের শাস্তির দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেন তারা।

মানববন্ধন চলাকালে বক্তব্য দেন, কমরেড চিত্তরঞ্জন তালুকদার, মহিলা পরিষদ সভানেত্রী গৌরী ভট্টাচার্য্য, কৃষক আন্দোলনের নেতা নির্মল ভট্রাচার্য্য, আদিবাসী ফোরামের অর্থ সম্পাদক এন্ড্রু সলোমার, সাংবাদিক শামস শামীম, বাংলাদেশ জাতীয় হাজং সংগঠনের সাধারণ সম্পাদক পল্টন হাজং, বাংলাদেশ আদিবাসী নারী নেটওয়ার্কের সদস্যসচিব চঞ্চনা চাকমা, বাংলাদেশ আদিবাসী যুব ফোরামের সভাপতি টনি চিরান, বাংলাদেশ হাজং ছাত্র সংগঠনের সভাপতি জিতেন্দ্র হাজং, বাংলাদেশ হাজং ছাত্র সংগঠনের সাধারণ সম্পাদক আশীষ হাজং প্রমুখ।

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
  12345
2728     
       
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ