সোনালী ব্যাংকের সাথে শাবির ১০০ কোটি টাকার সমঝোতা চুক্তি স্বাক্ষর

প্রকাশিত: ৫:৪৬ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৬, ২০২১

সোনালী ব্যাংকের সাথে শাবির ১০০ কোটি টাকার সমঝোতা চুক্তি স্বাক্ষর

শাবি প্রতিনিধি : শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) সাথে সোনালী ব্যাংকের সাথে ১০০কোটি টাকার সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। চুক্তি অনুসারে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও কমর্মচারীদের হোলসেলের মাধ্যমে ১০০ কোটি টাকা লোন দেয়া হবে। রবিবার (২৬ সেপ্টেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সম্মেলন কক্ষে এই সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়। চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

এ সময় উপাচার্য বলেন, আমাদের বিশ্ববিদ্যালয়ের জন্য এই চুক্তি একটি মাইলফলক। শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের দীর্ঘদিনের দাবি ছিল এই হোম লোন। দীর্ঘদিনের প্রচেষ্টার পর আমরা এই চুক্তি করতে সক্ষম হয়েছি। তিনি বলেন, এখন থেকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা তাদের চাকরীর বয়সসীমা ও বেতন স্কেল অনুসারে এই লোন গ্রহণ করতে পারবেন। একজন ব্যক্তি সর্বোচ্ছ ২০ লাখ এবং সর্বোনিম্ন ৫ লাখ টাকা ঋণ নিতে পারবেন। ৫ বছরের মধ্যে তাদের এই ঋণ পরিশোধ করতে হবে।

সমঝোতা স্মারক অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের পক্ষে উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. তুলসি কুমার দাস, সিন্ডিকেট সদস্য অধ্যাপক ড. মোহাম্মদ মস্তাবুর রহমান, অধ্যাপক ড. জহির বিন আলম, সহযোগী অধ্যাপক জাফরিন আহমেদ লিজা, এপ্লাইড সায়েন্সেস এন্ড টেকনোলজি অনুষদের ডিন অধ্যাপক ড. মোস্তাক আহমেদ, স্কুল অব ফিজিক্যাল সায়েন্সেস অনুষদের ডিন অধ্যাপক ড. মো. রাশেদ তালুকদার, স্কুল অব ম্যানেজমেন্ট এন্ড বিজনেস এডমিনিস্ট্রেশনের’র ডিন অধ্যাপক ড. মো. খায়রুল ইসলাম, স্কুল অব সোশ্যাল সায়েন্সেস’র ডিন অধ্যাপক দিলারা রহমান, স্কুল অব লাইফ সায়েন্সের ডিন অধ্যাপক ড. এস এম আবু সায়েম, স্কুল অব এগ্রিকালচার এন্ড মিনারেল সায়েন্সের ডিন অধ্যাপক ড. রোমেল আহমেদ, ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক জহির উদ্দিন আহমেদ, প্রক্টর ড. মো. আলমগীর কবির, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক সহযোগী অধ্যাপক মোহাম্মদ মহিবুল আলম, রেজিস্ট্রার মো. ইশফাকুল হোসেন, বিশ্ববিদ্যালয়ের হিসাব দপ্তরের পরিচালক আ ন ম জয়নাল আবেদীন, প্রধান প্রকৌশলী সৈয়দ হাবিবুর রহমান, কর্মকর্তা সমিতির সভাপতি মো. তাজিম উদ্দিন, সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম উজ্জ্বলসহ কর্মচারী সমিতির নেতৃবৃন্দ, বিভাগীয় প্রধানগণ উপস্থিত ছিলেন। চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে সোনালী ব্যাংকের পক্ষে উপস্থিত ছিলেন, সোনালী ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর ইঞ্জি. মো. ইদ্রিস, জেনারেল ম্যানেজার সুভাষ চন্দ্র দাস, সিলেট আঞ্চলিক অফিসের জেনারেল ম্যানেজার বাবুল মো. আলম, সোনালী ব্যাংকের শাবি শাখা ব্যবস্থাপক এরশাদ আলী প্রমুখ।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
  12345
2728     
       
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ