সোমবার লন্ডন থেকে যাত্রী নিয়ে সিলেট আসছে বিমান

প্রকাশিত: ৪:০৮ অপরাহ্ণ, জানুয়ারি ২, ২০২১

সোমবার লন্ডন থেকে যাত্রী নিয়ে সিলেট আসছে বিমান

অনলাইন ডেস্ক :: আগামী সোমবার লন্ডন থেকে আসা যাত্রীদের নিয়ে সিলেট আসছে যুক্তরাজ্যের ফ্লাইট। ওই যাত্রীদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনের জন্য সিলেটে আটটি হোটেল ভাড়া করা হচ্ছে। এরমধ্যে দুটি হোটেল ইতিমধ্যে চূড়ান্ত করা হয়েছে। আরও ৬টি হোটেল চূড়ান্ত করবে প্রশাসন। এসব হোটেলে নিজ খরচে ১৪ দিন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকতে হবে সিলেটে ফেরা প্রবাসীদের।

শুক্রবার থেকে এই নির্দেশনা কার্যকরের পর আগামী সোমবার লন্ডনিদের নিয়ে যুক্তরাজ্যের ফ্লাইট সিলেটে আসার কথা বলে জানান জেলা প্রশাসক এম.কাজী এমদাদুল ইসলাম।

তিনি জানান, যুক্তরাজ্য থেকে সিলেটে আসা প্রবাসীদের প্রাতিষ্ঠানিক কোয়রেন্টিনের জন্য হোটেল স্টার স্পেসিফিক ও হোটেল হলি গেইট ভাড়া করা হয়েছে।

এছাড়াও আরও ৬টি হোটেল চূড়ান্ত করা হবে। একসঙ্গে ৬০০ জনকে কোয়ারেন্টিনে রাখার মতো বন্দোবস্ত করা হচ্ছে সিলেটে। যুক্তরাজ্য থেকে আসা প্রবাসীদের এসব হোটেলে নিজ খরচে কোয়ারেন্টিনে থাকতে হবে। তবে যাত্রীদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনের ব্যাপারে সিলেটের সিভিল সার্জন অফিসে কোনো লিখিত নির্দেশনা আসেনি শুক্রবার পর্যন্ত।

এদিকে গত একমাসে যুক্তরাজ্য থেকে প্রায় দেড় হাজার যাত্রী এসেছেন। এতে করে সিলেটে করোনার নতুন স্ট্রেইন ছড়িয়ে পড়ার সবচেয়ে বেশি ঝুঁকি দেখা দিয়েছে।

লন্ডন থেকে প্রতি সপ্তাহে দুটি ফ্লাইট সিলেট আসে। প্রতি সোম ও বৃহস্পতিবার ওসমানী বিমানবন্দরে আসে বিমানের এসব ফ্লাইট। যুক্তরাজ্যে নতুন ধরনের করোনাভাইরাস সংক্রমণের কারণে বিশ্বের বিভিন্ন দেশ তাদের সঙ্গে বিমান যোগাযোগ বন্ধ রেখেছে।

তবে বাংলাদেশের সঙ্গে যোগাযোগ অব্যাহত থাকায় আতঙ্ক ছড়িয়েছে সিলেটে। এমতাবস্থায় শুক্রবার থেকে লন্ডনিদের কোয়ারেন্টিন বাধ্যতামূলক করা হয়েছে। এই নির্দেশনা কার্যকরের পর আগামী সোমবার যুক্তরাজ্য থেকে প্রথম ফ্লাইট সিলেট আসার কথা।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
  12345
2728     
       
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ