হবিগঞ্জের মাধবপুরের হরিণখোলা সীমান্তে চার বাংলাদেশি আটক

প্রকাশিত: ৪:৩১ অপরাহ্ণ, মে ১৮, ২০২২

হবিগঞ্জের মাধবপুরের হরিণখোলা সীমান্তে চার বাংলাদেশি আটক

হবিগঞ্জের মাধবপুরের হরিণখোলা সীমান্তে চার বাংলাদেশি আটক

হবিগঞ্জ প্রতিনিধি :: হবিগঞ্জের মাধবপুর উপজেলার সীমান্ত দিয়ে অবৈধভাবে ভারতে প্রবেশের সময় চারজন বাংলাদেশিকে আটক করেছে বার্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

মঙ্গলবার (১৭ মে) মাধবপুর উপজেলার হরিণখোলা সীমান্ত এলাকা দিয়ে তারা ভারতে প্রবেশের চেষ্টা করছিলেন।

ওই দিন রাত পৌনে ১০টার দিকে বিজিবির পক্ষ থেকে এ তথ্য নিশ্চিত করা হয়।

আটকরা হলেন, সুনামগঞ্জ জেলার শাল্লা উপজেলার আনন্দপুর গ্রামের সুবল চন্দ্র দাসের ছেলে প্রদীপ চন্দ্র দাস (৩৭), একই উপজেলার হবিবপুর গ্রামের দুঃখ লাল দাসের ছেলে রাজু চন্দ্র দাস (২৩), অধীর চন্দ্র দাসের ছেলে অবিনাশ চন্দ্র দাস (২৩) এবং হবিগঞ্জের মাধবপুর উপজেলার হরিখোলা গ্রামের মৃত ওয়াহিদ মিয়ার ছেলে সেলিম মিয়া (৪৪)।

বিজিবি-৫৫ হবিগঞ্জ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্ণেল এস এন এম সামিউন্নবী চৌধুরী জানান, আটক চারজনসহ আরও কয়েকজন মঙ্গলবার ভোরে মাধবপুর উপজেলার হরিণখোলা সীমান্ত দিয়ে পাসপোর্ট ও ভিসা ছাড়া ভারতে প্রবেশ করছিলেন। এ সময় বিজিবি হরিণখোলা সীমান্ত ফাঁড়ির টহল দল তাদের মধ্যে চারজনকে আটক করে। আর বাকিরা পালিয়ে যান।

তিনি আরও বলেন, আটকদের প্রত্যেকের কাছ থেকে ভবন নির্মাণ কাজে ব্যবহৃত বিভিন্ন যন্ত্রপাতি জব্দ করা হয়েছে। ধারণা করা হচ্ছে, তারা নির্মাণ শ্রমিক এবং জীবিকার তাগিদে ভারতে যাচ্ছিলেন। এ বিষয়ে মামলা দায়ের করে আটকদেরকে মাধবপুর থানায় সোপর্দ করা হবে বলেও জানান তিনি।

এছাড়া বিজিবির দেওয়া তথ্য অনুযায়ী পালিয়ে যাওয়া ব্যক্তিদের মধ্যে রয়েছেন, মাধবপুর উপজেলার চৌমুহনী ইউনিয়নের নয়নপুর গ্রামের মৃত ইউসুফ মিয়ার ছেলে ফরিদ মিয়া (৫০) এবং হরিণখোলা গ্রামের মৃত ছামির উদ্দিনের ছেলে জালাল উদ্দিন (৫৬)। তারা দুজন মানবপাচারকারী বলেও জানায় বিজিবি।
এস:এম:শিবা

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
    123
18192021222324
25262728293031
       
  12345
2728     
       
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ