মৌলভীবাজারে আরও ৫১ জনের করোনা শনাক্ত

প্রকাশিত: ২:০২ পূর্বাহ্ণ, জুলাই ১১, ২০২০

মৌলভীবাজারে আরও ৫১ জনের করোনা শনাক্ত

স্বপন দেব মৌলভীবাজার প্রতিনিধি :;
মৌলভীবাজারে নতুন করে আরও ৫১ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। শুক্রবার (১০ জুলাই) ঢাকার ল্যাবে তাদের করোনা শনাক্ত হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন মৌলভীবাজারের সিভিল সার্জন ডা. তওহীদ আহমদ। তিনি বলেন, নতুন শনাক্তদের মধ্যে মৌলভীবাজার সদর উপজেলার ৩২ জন, শ্রীমঙ্গল উপজেলার ৭ জন, কমলগঞ্জ উপজেলার ৫ জন, রাজনগর উপজেলার ৩ জন, কুলাউড়া উপজেলার ২ জন এবং জুড়ী উপজেলার ২ জন রয়েছেন।

গত বছরের ৩১ ডিসেম্বরে চীনের উহান থেকে ছড়িয়ে পড়া বৈশ্বিক মহামারী করোনাভাইরাস বাংলাদেশে ধরা পরে গত ৮ মার্চ। আর সিলেট বিভাগে সর্বপ্রথম করোনাভাইরাস ধরা পড়ে গত ৫ এপ্রিল। এরপর প্রতিদিন বাড়ছে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যাও।

সবশেষ শুক্রবার (১০ জুলাই) হবিগঞ্জের ২৯ জন, মৌলভীবাজারের ৫১ জন নিয়ে সিলেট বিভাগে রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৫ হাজার ৭১২ জন। এর মধ্যে সিলেট জেলায় ৩ হাজার ৮, সুনামগঞ্জে ১ হাজার ১৫২, হবিগঞ্জে ৮৯৩ ও মৌলভীবাজার জেলায় ৬৫৯ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

গেল ৪ এপ্রিল বিভাগের প্রথম রোগী হিসেবে মৌলভীবাজারের রাজনগরে এক ব্যবসায়ী মারা যান। যদিও তার করোনা শনাক্তের রিপোর্ট এসেছিল ৫ এপ্রিল। এরপর থেকে প্রতিদিন বাড়ছে মৃত্যুও সংখ্যা।

সবশেষ শুক্রবার পর্যন্ত সিলেট বিভাগে মারা গেছেন ৯৭ জন। এর মধ্যে সিলেট জেলায় ৭৬, হবিগঞ্জে ৬ ও মৌলভীবাজারে ৭ জন এবং সুনামগঞ্জে ৮ জন।

অন্যদিকে সিলেট বিভাগে প্রতিদিনই বাড়ছে সুস্থ রোগী সংখ্যা। গত ২৭ এপ্রিল বিভাগে প্রথম সুনামগঞ্জে দুই রোগী করোনাভাইরাস জয় করে বাড়ি ফেরেন। এরপর প্রতিদিন বিভাগের বিভিন্ন জেলার রোগীরা করোনা জয় করে বাড়ি ফিরছেন।

সর্বশেষ শুক্রবার পর্যন্ত সিলেট বিভাগে করোনাভাইরাসকে জয় করে বাড়ি ফিরেছেন ২ হাজার ১১০ জন। এর মধ্যে সিলেট জেলায় ৬৩৯ জন, সুনামগঞ্জে ৭৮১, হবিগঞ্জে ৩৬৭ জন এবং মৌলভীবাজার জেলায় ৩২৩ জন রোগী সুস্থ হয়েছেন।

এ সংক্রান্ত আরও সংবাদ