করোনা মোকাবেলায় সরকার চরমভাবে ব্যর্থ : মির্জা ফখরুল

প্রকাশিত: ২:০৭ পূর্বাহ্ণ, জুলাই ১১, ২০২০

করোনা মোকাবেলায় সরকার চরমভাবে ব্যর্থ : মির্জা ফখরুল

সিলেটে ‘এমএ হক স্বাস্থ্যসেবা’ কর্মসূচীর ভার্চুয়াল উদ্বোধন
অনলাইন ডেস্ক ::
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, জনগণের ভোটে নির্বাচিত নয়, বিধায় জনগণের প্রতি সরকারের কোন দায়বদ্ধতা নেই। করোনা মোকাবেলায় সরকারের অব্যবস্থাপনা ও দুর্নীতি বিশ্বের বুকে দেশের মান চরমভাবে ক্ষুণ্ণ করেছে। করোনা মোকাবেলায় সরকার চরমভাবে ব্যর্থতার পরিচয় দিয়েছে। তাই সরকারের হাতের দিকে চেয়ে লাভ নেই, স্ব স্ব অবস্থান থেকে মানুষের পাশে দাড়াতে হবে।

বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা, সিলেটের মাটি ও মানুষের নেতা মরহুম এম এ হক আজীবন মানুষের কল্যাণে রাজনীতি করেছেন। করোনাকালিন এই দুঃসময়ে বর্ষীয়ান এই নেতার স্মরণে বিএনপি চেয়ারপার্সনের অন্যতম উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদিরের উদ্যোগে সিলেটে ‘এম এ হক স্বাস্থ্য সেবা’ কর্মসূচী চালু একটি মাইলফলক হয়ে থাকবে।

তিনি শুক্রবার (১০ জুলাই) বিকেলে সিলেটে ‘এম এ হক স্বাস্থ্য সেবা’ কর্মসূচীর উদ্বোধন উপলক্ষে অনুষ্ঠিত ভার্চুয়াল আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন।

সম্মিলিত পেশাজীবী পরিষদ সিলেটের সভাপতি ডা. শামীমুর রহমানের সভাপতিত্বে ও সিলেট মহানগর বিএনপির সহ-সভাপতি সিটি কাউন্সিলার রেজাউল হাসান কয়েস লোদীর পরিচালনায় অনুষ্ঠিত ভার্চুয়াল আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এজেডএম জাহিদ হোসেন, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ও এম এ হক স্বাস্থ্য সেবা প্রকল্পের উদ্যোক্তা খন্দকার আব্দুল মুক্তাদির, বিএনপির কেন্দ্রীয় সিলেট বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ডা. সাখাওয়াত হাসান জীবন, সিলেট বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক সাবেক এমপি কলিম উদ্দিন মিলন, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সাবেক সিলেট জেলা সভাপতি আবুল কাহের চৌধুরী শামীম, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য মিজানুর রহমান চৌধুরী, সিলেট মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন, জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক আলী আহমদ, মরহুম এম এ হকের পুত্র ব্যারিষ্টার রিয়াশাদ আজিম হক।

অনুষ্ঠানের শুরুতে মহাগ্রন্থ আল-কুরআন থেকে তেলাওয়াত করেন জেলা যুবদলের সদস্য সচিব মকসুদ আহমদ।

অন্যান্যদের মধ্য উপস্থিত ছিলেন, মহানগর ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এডভোকেট শামীম সিদ্দিকী, মহানগর সহ-সভাপতি কাউন্সিলার ফরহাদ চৌধুরী শামীম, যুগ্ম সাধারণ সম্পাদক এমদাদ হোসেন চৌধুরী, সাংগঠনিক সম্পাদক মিফতাহ সিদ্দিকী, জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য আব্দুল আহাদ খান জামাল, মহানগর যুবদলের আহ্বায়ক নজিবুর রহমান নজিব, সিলেট জেলা ছাত্রদলের সভাপতি আলতাফ হোসেন সুমন, মহানগর ছাত্রদলের সভাপতি সুদীপ জ্যোতি এষ ও সাধারণ সম্পাদক ফজলে রাব্বী আহসান এবং জেলা ছাত্রদলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন নাদিম প্রমুখ।

উল্লেখ্য- করোনায় মারা যাওয়া বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা এম এ হকের নামের নামে সিলেটে চালু হয়েছে ‘এম এ হক স্বাস্থ্যসেবা কর্মসূচি’। এর প্রধান উদ্দেশ্য সিলেটের কোভিড-১৯ আক্রান্ত রোগীদের সেবা দেয়া। এ সেবার আওতায় রয়েছে বিনামূল্যে টেলিমেডিসিন, অক্সিজেন ও অ্যাম্বুলেন্স সেবা। এই সেবার উদ্যোক্তা হলেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদির। এই সেবার সাথে বিএনপি অঙ্গ ও সহযোগী সংগঠনের পাশাপাশি চিকিৎসক ও পেশাজীবী পরিষদ সম্পৃক্ত থাকবেন বলে জানা গেছে।

বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা খন্দকার অাব্দুল মুক্তাদির এর সার্বিক সহযোগীতা ও তত্ত্বাবধানে এম.এ.হক স্বাস্থ্য সেবা কর্মসূচির ভার্চুয়াল এর মাধ্যমে শুভ উদ্বোধন করছেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম অালমগীর।

Posted by Syl News BD on Friday, 10 July 2020