৭ কৃষি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা একযোগে অনুষ্ঠিত হচ্ছে ৩০ নভেম্বর

প্রকাশিত: ৫:৫০ অপরাহ্ণ, নভেম্বর ২৮, ২০১৯

৭ কৃষি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা একযোগে অনুষ্ঠিত হচ্ছে ৩০ নভেম্বর

বুধবার (২৮ নভেম্বর) সকাল ১০ টায় উপাচার্যের কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ভর্তি পরীক্ষা বিষয়ে বিস্তারিত জানান কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা কমিটির সভাপতি ও বাকৃবি উপাচার্য অধ্যাপক ড. লুৎফুল হাসান।
সংবাদ সম্মেলনে আরও বলা হয়, এবার ভর্তি পরীক্ষায় আবেদনকারীর সংখ্যা ৭৫ হাজার ৯৩৯ জন। সিজিপিএ ৯.১৫ তদূর্ধ্ব ভিত্তিতে ভর্তি পরীক্ষায় ৩৫ হাজার ৯৮২ জনকে সুযোগ প্রদান করা হয়েছে। বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের তত্ত্বাবধানে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়সহ ৫টি কেন্দ্রে একযোগে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। বাকৃবিতে ১৬টি অঞ্চলে ২৩৪টি কক্ষে ১২ হাজার ৬৭৫ জন পরীক্ষার্থী পরীক্ষা দিতে পারবে।
এসময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বলেন, ‘ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে সকল ধরনের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। বাকৃবিতে সংঘটিত পূর্ববর্তী ভর্তি পরীক্ষাগুলোতে প্রশ্ন ফাঁসের কোন ঘটনা ঘটেনি। তারই ধারাবাহকিতায় আসন্ন ভর্তি পরীক্ষায়ও প্রশ্ন ফাঁসের কোনও সম্ভাবনা নেই। বিশ্ববিদ্যালয়ের সম্মান অক্ষুণ্ণ রাখতে ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য প্রশ্ন ফাঁসসহ সকল ধরনের অসাধু উপায় রোধে সর্বোচ্চ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। তাই গুজবে কান না দিয়ে শিক্ষার্থী ও অভিভাবকদের এ বিষয়ে সতর্ক থাকতে হবে।’
সংবাদ সম্মেলনে কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা কমিটির সভাপতি ও বাকৃবি উপাচার্য অধ্যাপক ড. লুৎফুল হাসান, বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. জসিমউদ্দিন খান, ভারপ্রাপ্ত ছাত্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. এ.কে.এম জাকির হোসেন, রেজিস্টার ছাইফুল ইসলাম, কোষাধ্যক্ষ রাকিব উদ্দিন, প্রক্টর অধ্যাপক ড. আজহারুল হকসহ ভর্তি পরীক্ষা কমিটির সদস্য ও বিভিন্ন অনুষদের ডিন উপস্থিত ছিলেন।

আমাদের ফেইসবুক পেইজ