সিলেটে যখন যেখানে ঈদের জামাত

প্রকাশিত: ১১:৩০ অপরাহ্ণ, জুলাই ৩০, ২০২০

সিলেটে যখন যেখানে ঈদের জামাত

নিজস্ব প্রতিবেদক :: আর মাত্র একদিন বাকী। ১লা আগষ্ট শনিবারই বাংলাদেশে উদযাপিত হবে মুসলমান সম্প্রদায়ের সবচেয়ে বড় উৎসব পবিত্র ঈদুল আযহা। সারাদেশের ন্যায় ওই দিন সিলেটেও পালন করা হবে ঈদ। যদিও আগামীকাল (শুক্রবার) বেশ কয়েকটি এলাকায় সৌদি আরবের নিয়মানুযায়ী ঈদ পালন করা হবে বলে জানা গেছে।

গেল পবিত্র ঈদুল ফিতরের মতো করোনা মহামারি রোধে এবারের ঈদও ভিন্নভাবে পালন করা হবে। ঈদের নামাজ থেকে শুরু করে সবকিছুতে সতর্ক থাকতে হবে সিলেটবাসীকে।

উন্মুক্ত স্থানে ঈদ জামাতে সরকারি নিষেধাজ্ঞা থাকায় ঐতিহ্যবাহী শাহী ঈদগাহে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হবে না। তাই এবারের প্রধান জামাত হবে হযরত শাহজালাল (রহ.) দরগাহ মসজিদে। সকাল ৮টায় এ জামাত অনুষ্ঠিত হবে। তবে প্রয়োজন হলে একাধিক জামাতও হতে পারে বলে জানিয়েছেন মাজার পরিচালনা কমিটির সদস্য সামুন মাহমুদ খান।

এছাড়া কুদরত উল­াহ মসজিদে হবে ৩টি জামাত। সকাল সাড়ে ৭টায় প্রথম জামাত, ২য় জামাত সাড়ে ৮টা ও ৩য় জামাত সাড়ে ৯টা।

কোর্ট পয়েন্ট সিলেট কালেক্টরেট জামে মসজিদে জামাত হবে ৪টি। সকাল ৭টায় প্রথম জামাত, ২য় জামাত ৮টা, ৩য় জামাত ৯টা ও ৪র্থ জামাত হবে সকাল ১০টায়।

বন্দরবাজার কেন্দ্রীয় জামে মসজিদে সকাল ৮টা, কাজিরবাজার জামে মসজিদে সকাল সাড়ে ৭টা ও হযরত শাহপরাণ (রহ.) মাজার মসজিদে সকাল ৮টায় অনুষ্ঠিত হবে।

বৃহস্পতিবার (৩০ জুলাই) রাত ১০টা ৪৫মিনিট পর্যন্ত সিলেট প্রতিদিনের কাছে আসা তথ্য অনুযায়ী এ রিপোর্টটি লেখা হয়।

এছাড়াও সিলেট মহানগর এলাকায় মসজিদের সংখ্যা ১৭৫টি স্বাস্থ্যবিধি মেনে ঈদের জামাত অনুষ্ঠিত হবে।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
  12345
2728     
       
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ