লাক্কাতুরায় মাঠ বন্ধ হলেও পশুর হাট চলছে যথারীতি (ভিডিও)

প্রকাশিত: ১২:৪৯ পূর্বাহ্ণ, জুলাই ৩১, ২০২০

লাক্কাতুরায় মাঠ বন্ধ হলেও পশুর হাট চলছে যথারীতি (ভিডিও)

নিজস্ব প্রতিবেদন : কোরবানীর পশু বিক্রির জন্য লাক্কাতুরা খেলার মাঠ বন্ধ করে দিয়েছে প্রশাসন। হাট বন্ধে বুধবার আদালতের নির্দেশের পর বৃহস্পতিবার পশুর হাট বন্ধ করা হয়। কিন্তু মাঠ বন্ধ ঘোষণা করা হলেও পশুর হাট চলছে যথারীতি। বৃহস্পতিবার বিকেল থেকেই মাঠের অদূরে রাস্তার দুই পাশে স্থানে স্থানে রাখা হয়েছে গরু। সেই সাথে রাস্তায় রাস্তায় ঢল রয়েছে ক্রেতা-বিক্রেতারও। এতে করে ওই স্থান দিয়ে যাতায়াতকারী যানবাহনসহ লোকজনকে পোহাতে হচ্ছে দুর্ভোগ।

যুবলীগ,বিএনপি এবং আলোচিত সিলেটের এক মেলা ব্যবসায়ী মাঠের আশপাশ এরিয়ার দু’পাশে পশু রেখে এই হাট পরিচালনা করছেন। যুবলীগ নেতা রিমাদ আহমদ রুবেল, বিএনপি নেতা মাশুক আহমদ এবং মঈন খান বাবলু রয়েছেন এই হাটের পরিচালনায়।

বিকেল ৫ টার পর থেকে বিভিন্ন স্থান থেকে যানযোগে আসছে কোরবানীর পশু। গরুগুলোকে রাস্তার দু’পাশেই বাঁশ দিয়ে সারিবদ্ধ করে বেধে রাখা হয়েছে। গরু বিক্রেতাদের কাছ থেকে বিভিন্ন হারে টাকাও আদায় করা হচ্ছে। এমনকি গরু বিক্রি না হলেও টাকা দিতে হচ্ছে বিক্রেতাদের-এমন অভিযোগও পাওয়া গেছে বেশ কয়েকটি।

জানাগেছে, আদালতের নির্দেশের পর বৃহস্পতিবার (৩০ জুলাই) বেলা সাড়ে ৩টার দিকে এ অভিযান চালানো হয়। এসময় মাঠ থেকে পশুর হাট সরিয়ে নিতে ইজারাদারদের নির্দেশ দেয়া হলে মাঠ থেকে পশু সরিয়ে নেন ব্যাপারীরা। কিন্তু মাঠ থেকে গরু সরানো হলেও থেমে থাকেনি গরুর হাট। সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) সুমন্ত ব্যানার্জি ও এয়ারপোর্ট থানার সহকারী কমিশনার প্রভাস কুমার সিনহার নেতৃত্বে এ অভিযান চালানো হয়।

উল্লেখ্য, সদর উপজেলার বাসিন্দা চান মিয়ার ছেলে কাদির আহমদ বাদী হয়ে লাক্কাতুরা সরকারি উচ্চ বিদ্যালয়ের মাঠ থেকে পশুর হাট সরিয়ে নিতে হাইকোর্টে একটি রিটি পিটিশন দায়ের করলে বুধবার (২৯ জুলাই) হাট সরানোর আদেশ দেন সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের বিচারপতি তারিক উল হাকিম।

লাক্কাতুরায় মাঠ বন্ধ হলেও পশুর হাট চলছে যথারীতি

Posted by Syl News BD on Thursday, 30 July 2020

 

অবশেষে প্রশাসনের অভিযান, লাক্কাতুরা সরকারি উচ্চ বিদ্যালয়ের মাঠে আদালত ও প্রশাসনের নির্দেশ অমান্য করে পশুর হাট বসানোর ফলে এ অভিযান চালানো হয়।

Posted by Syl News BD on Thursday, 30 July 2020

এ সংক্রান্ত আরও সংবাদ