সিলেটে ঈদুল আজহার জামাত অনুষ্ঠিত (ভিডিও)

প্রকাশিত: ৯:৩৯ পূর্বাহ্ণ, আগস্ট ১, ২০২০

সিলেটে ঈদুল আজহার জামাত অনুষ্ঠিত (ভিডিও)

নিজস্ব প্রতিবেদক :: সিলেটে ওলিকুল শিরোমনি হযরত শাহজালাল (রহ.) মাজারে প্রধান ঈদুল আযহার জামাত অনুষ্ঠিত হয়েছে। আজ ১লা আগস্ট শনিবার সকাল ৮টায় মাজারের মসজিদে এ জামাত অনুষ্টিত হয়। এতে সিলেটের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশ নেন।

জামাতে ইমামতি করেন মসজিদের খতিব ও ইমাম হাফিজ মাওলানা আসজাদ আহমদ। মসজিদ ছাড়িয়ে গোটা মাজার এলাকায় ঈদ জামাতের বিস্তৃতি ছড়িয়ে পড়ে। পরে সেটি রাস্তা পর্যন্ত পৌছে যায়। তবে সামাজিক দূরত্ব মেনেই এই জামাত অনুষ্ঠিত হয়।

একই সময় কুদরত উল্লাহ জামে মসজিদেও জামাত হয়। এছাড়া নগরীর বিভিন্ন মসজিদে সকালে জামাত আদায় করা হয়। ঈদ জামাত শেষে দেশ ও জাতির কল্যাণ কামনা ও মহামারি করোনা থেকে মুক্তি লাভের জন্য মহান আল্লাহর কাছে প্রার্থনা করা হয়। ঈদের নামাজে মুসল্লীরা অশ্রুভেজা কন্ঠে ক্ষমা চান মহান রাব্বুল আলামিনের কাছে। পাশাপাশি দেশ ও মুসলিম উম্মার শান্তি কামনা করেন তারা।

হযরত শাহপরান (রহ.) মাজার মসজিদে সকাল ৮টায়, বন্দরবাজার কেন্দ্রীয় জামে মসজিদে সকাল ৮টায়, গাজী বুরহান উদ্দিন (রহ.) মাজার মসজিদে সকাল ৯টায় ঈদের জামাত অনুষ্ঠিত হয় ।

এছাড়া বেশ কয়েকটি স্থানে একাধিক ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে। এর মধ্যে নগরীর বন্দরবাজারস্থ হাজী কুদরত উল্লাহ জামে মসজিদে একাধিক ঈদ জামাত অনুষ্ঠিত হয়েছে।

সিলেটে হযরত শাহজালাল (রহ.) দরগাহ মাজার মসজিদে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত ।

Posted by Syl News BD on Friday, 31 July 2020

সিলেট সিটি কর্পোরেশন মেয়র আরিফুল হক চৌধুরী সকাল সাড়ে ৭ টায় কুমারপাড়া জামে মসজিদে ঈদের জামাতে অংশ নেন।

Posted by Syl News BD on Friday, 31 July 2020

এ সংক্রান্ত আরও সংবাদ