বড়লেখায় বীরমুক্তিযোদ্ধা আব্দুল কাদির এর রাষ্ট্রীয় সম্মাননা দিয়ে দাফন সম্পন্ন

প্রকাশিত: ৯:৪৩ অপরাহ্ণ, আগস্ট ৪, ২০২০

বড়লেখায় বীরমুক্তিযোদ্ধা আব্দুল কাদির এর রাষ্ট্রীয় সম্মাননা দিয়ে দাফন সম্পন্ন

স্বপন দেব, নিজস্ব প্রতিবেদক :: মৌলভীবাজার জেলার বড়লেখা উপজেলার ক্ষিনভাগ ক্ষিন ইউনিয়নের পেনাগুল গ্রামের বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আব্দুল কাদির এর মরদেহ ৪ই অগাস্ট বুধবার ুপুর ২ টায় পেনাগুল ক্ষিন জামে মসজিদ মাঠে জানাযা শেষে রাষ্ট্রীয় মর্যাদায় গার্ড অব অনার প্রদানের মধ্যমে তাঁকে তাঁর নিজ গ্রামের কবরস্থানে সমাহিত করা হয়।
উপজেলা নির্বাহী অফিসার মো: শামীম আল ইমরান এর উপস্থিতিতে বড়লেখা থানা পুলিশের একটি ল গার্ড অব অনার প্রান করেন। বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আব্দুল কাদির, বার্ধক্য জনিত অসুস্থতার কারনে ৪ অগাস্ট বুধবার ভোর ৫ঘটিকার এর সময় উনার নিজ বাড়িতে ইন্তেকাল করেন। মহান এই বীরের মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে আসে।। মৃত্যুুকালে উনার বয়স হয়েছিল ৭১ বছর।
মুক্তিযোদ্ধা আলহাজ্ব আব্দুল কাদির ক্ষিনভাগ ইউনিয়নের পেনাগুল গ্রামে ৫ জুলাই ১৯৪৯ খ্রি: সভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহন করেন এবং তিনি উক্ত গ্রামের মরহুম হাবিব আলী এর জেষ্ঠ পুত্র। মুক্তিযোদ্ধা আলহাজ্ব আব্দুল কারি মৃত্যুকালে স্ত্রী পুত্র মেয়েসহ অসংখ্য আত্মীয়স্বজন রেখে গেছেন।
উপজেলা নির্বাহী অফিসার এ সময় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় থেকে প্রাপ্ত বরাদ্দ থেকে বীরমুক্তিযোদ্ধার মৃতদেহের দাফন-কাফনের টাকা হস্তান্তর করেন উনার ভাইয়ের হাতে।
বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আব্দুল কাদিরের মৃরত্যুতে শোক ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেছেন বড়লেখা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের কমান্ডার ও সাবেক উপজেলা চেয়াম্যান বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ সিরাজ উদ্দিন, উপজেলা পরিষদ চেয়ারম্যান সোয়েব আহমদ,উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বড়লেখা উপজেলা নির্বাহী অফিসার মো: শামীম আল ইমরান।

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
  12345
2728     
       
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ