ভালো আছেন তামিম

প্রকাশিত: ১২:৫৪ অপরাহ্ণ, আগস্ট ৫, ২০২০

ভালো আছেন তামিম

স্পোর্টস ডেস্ক ::

লন্ডন থেকে চিকিৎসক দেখিয়ে আসা ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল ভালো আছেন। আপাতত তাকে নিয়ে উদ্বেগের কিছু নেই। জানালেন তামিমের চাচা ও বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান।

বেশ কিছুদিন ধরে পেটের পীড়ায় ভুগছেন তামিম। দেশে পরীক্ষা-নিরীক্ষা করিয়েছেন। কিন্তু সমস্যা ধরা পড়েনি। অনলাইনে লন্ডনের এক চিকিৎসকের পরামর্শ নিচ্ছিলেন। পেটের ব্যথা না সারায় সেই চিকিৎসকের পরামর্শে গত ২৫ জুলাই লন্ডন যান তামিম। সেখানে বেশ কিছু পরীক্ষা-নিরীক্ষা করিয়েছেন। রিপোর্ট পেতে সময় লাগবে। তাই গত শনিবার সকালে দেশে ফেরেন। রিপোর্ট হাতে পাওয়ার অপেক্ষায় আছেন। এরপর শুরু হবে চিকিৎসা।

আকরাম খান মঙ্গলবার বলেন, ‘তামিম ভালো আছে। তাকে নিয়ে চিন্তার কোনো কারণ নেই। এখন লন্ডনের রিপোর্ট পাওয়ার অপেক্ষা। রিপোর্ট পেতে আরও কয়েকদিন লাগতে পারে।’

প্রাথমিক চিকিৎসা ও পরীক্ষা করিয়ে ঈদের দিন সকালে দেশে ফেরেন ওয়ানডে অধিনায়ক। ১৪ দিন আইসোলেশনে থাকবেন তামিম। সেজন্য ঐচ্ছিক অনুশীলনের দ্বিতীয় পর্বে যোগ দিতে পারছেন না বাঁ-হাতি ওপেনার। বিসিবির প্রধান চিকিৎসক দেবাশিস চৌধুরী যুগান্তরকে বলেন, ‘তামিমের বিষয়টি তার ব্যক্তিগত। সে যেসব পরীক্ষা করিয়েছে তার রিপোর্ট এখনও পায়নি। রিপোর্ট পেলে পরবর্তী করণীয় সম্পর্কে জানানো যাবে।’

শনিবার থেকে শুরু হচ্ছে ক্রিকেটারদের দ্বিতীয় পর্বের ব্যক্তিগত অনুশীলন। দুই সপ্তাহের বাধ্যতামূলক কোয়ারেন্টিনে থাকার কারণে তামিমের অনুশীলনে যোগ না দেয়ার সম্ভাবনাই বেশি। সেপ্টেম্বর-অক্টোবরে শ্রীলংকা সফরে যাওয়ার সম্ভাবনা আছে বাংলাদেশ দলের। এখনই বড় পরিসরে ক্রিকেটাররা অনুশীলন করতে পারছেন না। ব্যক্তিগত অনুশীলনের মাধ্যমে তাদের সম্পৃক্ত করতে চাইছে বিসিবি।