ফের ১৫ দিনের রিমান্ডে পা‌পিয়া

প্রকাশিত: ৩:০২ অপরাহ্ণ, মার্চ ১১, ২০২০

ফের ১৫ দিনের রিমান্ডে পা‌পিয়া

আইন-আদালত :: নরসিংদী জেলা যুব মহিলা লীগের বহিষ্কৃত সাধারণ সম্পাদক শামিমা নূর পাপিয়া ওরফে পিউকে পৃথক তিন মামলায় ১৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বুধবার (১১ মার্চ) পা‌পিয়া ও তার স্বামীকে আদালতে হা‌জির করে বিমানবন্দর থানার এক‌টি ও শে‌রে বাংলা নগর থানার দ‌ু‌টি মামলায় ফের এক মাসের রিমান্ড চাওয়া হয়। শুনা‌নি শেষে ঢাকার দুজন পৃথক মেট্রোপ‌লিটন ম‌্যা‌জিস্ট্রেট ১৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে গত ২৪ ফেব্রুয়া‌রি এই তিন‌টি মামলায় ১৫ দিনের রিমান্ডে পাঠিয়েছিলেন আদালত। সেই রিমান্ড শেষে আজ তাদের আদালতে উপস্থিত করে আবার ৩০ দিনের রিমান্ড আবেদন করা হয়।

আগের দিন পা‌পিয়ার পক্ষে কয়েকজন আইনজীবী থাকলেও এদিন রিমান্ড শুনা‌নিতে রাষ্ট্র বা আসা‌মিপক্ষে কোনো আইনজীবী ছিলেন না।

এ সময় পা‌পিয়ার স্বামী মফিজুর রহমান সুমন আদালতে বলেন, আমরা ১৫ দিনের রিমান্ড থেকে এসেছি, এখন আমাদের আইনজীবীরা মনে হয় জানেন না। তখন বিচারক কিছু না বলে রিমান্ডের আদেশ দেন।

গত ২২ ফেব্রুয়ারি দুপুরে রাজধানীর হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর হয়ে দেশত্যাগের সময় শামিমা নূর পাপিয়া ওরফে পিউসহ (২৮) চারজনকে আটক করে র‌্যাব-১।

তাদের কাছ থেকে সাতটি পাসপোর্ট, নগদ দুই লাখ ১২ হাজার ২৭০ টাকা, ২৫ হাজার ৬০০ টাকার জাল মুদ্রা ও ১১ হাজার ৯১ ইউএস ডলারসহ বিভিন্ন দেশের মুদ্রা জব্দ করা হয়।

এ দিন র‌্যাব জানায়, রাজধানীর গুলশানের হোটেল ওয়েস্টিনে প্রেসিডেন্ট স্যুট নিজের নামে সব সময় বুকড করে নানা ধরনের অসামাজিক কার্যকলাপ চালিয়ে যাচ্ছিলেন পাপিয়া। যিনি হোটেলটির বারে বিলবাবদ প্রতিদিন পরিশোধ করতেন প্রায় আড়াই লাখ টাকা।

বৈধ আয় অনুযায়ী পাপিয়ার বাৎসরিক আয় মাত্র ১৯ লাখ টাকা। অথচ হোটেল ওয়েস্টিনে শুধু গত তিন মাসেই বিল পরিশোধ করেছেন প্রায় ১ কোটি ৩০ লাখ টাকা। যিনি নারী সংক্রান্ত অপকর্ম ছাড়াও অস্ত্র-মাদক ব্যবসা, চাঁদাবাজি ও বিভিন্ন তদবির বাণিজ্যের সঙ্গে জড়িত।

শনিবার গ্রেপ্তারের পর ওই দিন রাতেই নরসিংদীর বাসায় এবং রবিবার ভোরে হোটেল ওয়েস্টিনে তাদের নামে বুকিং করা বিলাসবহুল প্রেসিডেন্সিয়াল স্যুটে অভিযান চালানো হয়।

এছাড়া ফার্মগেট এলাকার ২৮ নম্বর ইন্দিরা রোডে অবস্থিত রওশনস ডমিনো রিলিভো নামক বিলাসবহুল ভবনে তাদের দুটি ফ্ল্যাটে অভিযান পরিচালনা করে একটি বিদেশি পিস্তল, দুটি পিস্তলের ম্যাগজিন, ২০ রাউন্ড পিস্তলের গুলি, পাঁচ বোতল বিদেশি মদ ও নগদ ৫৮ লাখ ৪১ হাজার টাকা, পাঁচটি পাসপোর্ট, তিনটি চেক, বিদেশি মুদ্রা, বিভিন্ন ব্যাংকের ১০টি ভিসা ও এটিএম কার্ড জব্দ করে র‌্যাব।

আমাদের ফেইসবুক পেইজ