‘পাঁচ মাস ক্রিকেটের বাইরে আছি’

প্রকাশিত: ১০:৩৮ অপরাহ্ণ, আগস্ট ৮, ২০২০

‘পাঁচ মাস ক্রিকেটের বাইরে আছি’

স্পোর্টস ডেস্ক :
দীর্ঘদিন পর প্রাকটিসে নেমেছেন বাংলাদেশ দলের টেস্ট অধিনায়ক মুমিনুল হক সৌরভ। ঈদের পর শনিবার থেকে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) তত্ত্বাবধানে ফের শুরু হয়েছে ক্রিকেটারদের ব্যক্তিগত অনুশীলন।

শনিবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে প্রথম দিনের অনুশীলন শেষে মুমিনুল বলেন, অফুরন্ত সময় পেয়েছি। কোনো কাজ ছিল না। ক্রিকেট নিয়ে অনেক চিন্তা-ভাবনা করার সুযোগ পেয়েছি। কেউ ফিটনেস নিয়ে কাজ করেছে। কেউ মানসিক দিক নিয়ে কাজ করেছে।

তিনি আরও বলেন, কোচদের সঙ্গে অনলাইনে আলোচনা হয়েছে। কেউ টেকনিক্যাল, ট্যাকটিক্যাল কাজ করেছে, কীভাবে স্কিলের দিক থেকে উন্নতি করা যায়। অনেকে তার ব্যক্তিগত কাজ করেছে আবার কেউ নিজের খেলায় কীভাবে আরও উন্নতি করা যায় সেসব নিয়ে কাজ করেছে।

জাতীয় দলের এ টেস্ট স্পেশালিস্ট ব্যাটসম্যান বলেন, খেলার মধ্যে না থেকেও আমরা ভালো কিছু আশা করতে পারি। খেলার মধ্যে থাকলে অনেক কিছুই আলোচনা করার সুযোগ কম হয়। মাঠের বাইরে থেকে নিজের খেলায় কীভাবে উন্নতি করা যায়, সেগুলো নিয়ে কাজ করেছি।

জাতীয় দলের হয়ে ৪০টি টেস্ট খেলে ৯টি সেঞ্চুরি করা মুমিনুল বলেন, অনেকদিন পর মাঠে ফিরতে পেরে খুবই ভালো লাগছে। মানিয়ে নিতে কিছুটা সময় লাগবে। দুই-তিনদিন বা চার-পাঁচদিন। আশা করছি, খুব দ্রুত মানিয়ে নিতে পারব। অনুশীলন খুব মিস করছিলাম। অবশেষে শুরু করতে পেরেছি। এটাই ভালো খবর।

তিনি আরও বলেন, প্রায় পাঁচ মাস ক্রিকেটের বাইরে আছি। অবশ্যই ক্রিকেট অনেক মিস করেছি। বিশ্বের অনেক দল ক্রিকেটে ফিরেছে। তাদের খেলতে দেখলে অবশ্যই খারাপ লাগে, মিস করি। আমরাও ধীরে ধীরে ক্রিকেটে ফেরার চেষ্টা করছি। সামনে আমাদের টেস্ট ম্যাচ আছে। সেজন্য আমরা ভালো প্রস্তুতি নেব।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
  12345
2728     
       
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ