লন্ডনে করোনায় আরেক সিলেটি বাংলাদেশির মৃত্যু, বাঙালী পাড়ায় আতঙ্ক

প্রকাশিত: ৫:১৮ অপরাহ্ণ, মার্চ ১৪, ২০২০

লন্ডনে করোনায় আরেক সিলেটি বাংলাদেশির মৃত্যু, বাঙালী পাড়ায় আতঙ্ক

 

সিলনিউজবিডি ডেস্কঃ ঘাতক ভাইরাস করোনা আক্রান্ত হয়ে আরেক বাংলাদেশী মৃত্যুবরণ করেছেন লন্ডনের বাঙালী অধ্যুষিত টাওয়ার হ্যামলেটসে। করোনার সাথে হাসপাতালে ৮দিন যুদ্ধ করার পর শুক্রবার ভোরে পূর্ব লন্ডনের রয়েল লন্ডন হাসপাতালে মৃত্যুবরণ করেন ৬৬ বছর বয়সী ঐ ব্যক্তি।

পারিবারিক গোপনীয়তা রক্ষার কারনে মৃত ব্যক্তির নাম ও বিস্তারিত তথ্য প্রকাশ করা সম্ভব না হলেও তিনি যে বাংলাদেশের সিলেটের অধিবাসী বিশ্বস্থ সূত্রে তা নিশ্চিত হওয়া গেছে। ৬ মাস আগে বাংলাদেশ সফর করে আসা ঐ ব্যক্তি ৮দিন আগে অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হলে তাঁর শরীরে করোনা ভাইরাস ধরা পড়ে। ঘাতক এই ব্যাধির সাথে ৮দিন যুদ্ধ করার পর অবশেষে শুক্রবার মারা যান তিনি।

এদিকে, মৃত ব্যক্তির মরদেহ রয়েল লন্ডন হাসপাতাল মর্গে রাখা হয়েছে। মরদেহ স্বজনদের কাছে কিভাবে কখন হস্তান্তর করা হবে এবিষয়ে এখনও কোন সিদ্ধান্ত হয়নি।

এদিকে রয়েল লন্ডন হাসপাতালে করোনা আক্রান্ত হয়ে এক বাংলাদেশীর মৃত্যুর খবরে পূর্ব লন্ডনের বাঙালী পাড়ায় আতঙ্ক নেমে এসেছে। স্বাস্থ্য বিষয়ক সচেতনতার পাশাপাশি এই ভয়াবহ বিপদ থেকে উদ্ধার পেতে সবাই সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করছেন।  ভবিষ্যত খাবার সঙ্কট মোকাবেলায় নিজেদের খাবার মজুদ করতে অনেকেই ভীড় জমাচ্ছেন মার্কেটে। সারা ব্রিটেনের সুপার স্টোরগুলোতেও ইতোমধ্যে সৃষ্টি হয়েছে পণ্য সংকট।

উল্লেখ্য, শুক্রবার পর্যন্ত ব্রিটেনে করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন মোট ১২জন। এরমধ্যে দুজন বাংলাদেশী। এর আগে করোনা আক্রান্ত হয়ে মৃত্যুরণকারী তৃতীয় ব্যক্তি ছিলেন ম্যানচেষ্টারে বসবাসরত ৬০ বছর বয়সী আরেক বাংলাদেশী, যিনি ৫/৬ বছর আগে ইতালি থেকে এসে স্থায়ীভাবে বসবাস করছিলেন ব্রিটেনে।

আমাদের ফেইসবুক পেইজ