যুক্তরাজ্যে করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে দাড়িয়েছে ৩৫ জন,আক্রান্ত ১৩৭২ জন

প্রকাশিত: ১:২৫ পূর্বাহ্ণ, মার্চ ১৬, ২০২০

যুক্তরাজ্যে করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে দাড়িয়েছে ৩৫ জন,আক্রান্ত ১৩৭২ জন

সিলনিউজবিডিডেস্কঃ করোনা ভাইরাস মহামারীতে যুক্তরাজ্যে আজ আরও ১৪ মৃত্যু হয়েছে এবং আক্রান্তের সংখ্যা ১ হাজার ৩৭২ জন। আজ রোববার এনএইচএস ইংল্যান্ড এ তথ্য নিশ্চিত করেছে।গত ২৪ ঘন্টায় ২৩২ জনের দেহে করোনাভাইরাসের ফলাফল ইতিবাচক পাওয়া গেছে। মৃত্যুবরনকারী সকলের বয়স ৫৯ থেকে ৯২ বছর  ছিল এবং সকলেই বার্ধক্যজনিত রোগে ভূগছিলেন।

জানা যায়, মৃত ব্যক্তিরা লন্ডন, বার্মিংহাম এবং লিসেস্টার সহ ইংল্যান্ডের আশেপাশের এলাকার।ইংল্যান্ডের চিফ মেডিকেল প্রফেসর হুইটি বলেছেন, মৃত্যুর সংখ্যা বৃদ্ধি অনেকের উদ্বেগের কারণ হয়ে দাঁড়াবে। তিনি দেশের জনগণের উদ্দ্যেশে বলেন, জীবন বাঁচানোর জন্য এবং সবচেয়ে ঝুঁকিপূর্ণদের সুরক্ষার জন্য আমরা সব ধরনের ব্যবস্থা গ্রহনে চেষ্টা করছি।

এছাড়াও তিনি আক্রান্তদের বন্ধু এবং পরিবাগুলোর প্রতি আন্তরিক সমবেদনা জানিয়ে বলেছেন, ভাইরাসটির বিস্তার কমাতে আমাদের প্রত্যেকেরই ভূমিকা পালন করতে হবে। এর আগে প্রানঘাতী করোনা ভাইরাসে আরও এক ব্রিটিশ বাংলাদেশীর মৃত্যু হয়েছে ১৩ই মার্চ শুক্রবার।

উল্লেখ্য, শুক্রবার স্থানীয় সময় সকাল সাড়ে ৬টায় বাঙালী অধ্যূষিত হোয়াইট চ্যাপেলের রয়েল লন্ডন হসপিটালে তিনি মৃত্যূবরন করেন। গত এক সপ্তাহ আগে ৬৬ বছর বয়সী ঐ ব্যক্তির করোনা ভাইরাসের পরীক্ষার ফলাফল ইতিবাচক আসে। তারপর দীর্ঘ এক সপ্তাহ হাসপাতালে মৃত্যুর সাথে লড়াই করে না ফেরার দেশে পারি জমান তিনি। মৃতের পরিবারের পক্ষ থেকে এমনটাই নিশ্চিত করা হয়েছে।

এদিকে মৃতের পরিবারের কেউ ভয়ে গনমাধ্যমের সাথে কথা বলতে চাইছে না।  তার কারন, জানাজানি হয়ে গেলে হয়তো তাদের কেউ আইসোলেটেড করে দেয়া হতে পারে। মৃত ব্যক্তি সিলেটের গোলাপগঞ্জের বাগিরঘাট এলাকার বাসিন্দা ছিলেন। তিনি গত ৬ মাস আগেও বাংলাদেশ ভ্রমনে গিয়েছিলেন।

শেষ খবর পাওয়া পর্যন্ত যুক্তরাজ্যে করোনা ভাইরাসে আক্রান্ত এ পর্যন্ত দু‘জন বাংলাদেশী মারা গেছে। এর আগে গত ৯ মার্চ ম্যানচেষ্টারের একটি হাসাপাতলে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যূবরন করেছিলেন প্রথম বাংলাদেশী কোন ব্যক্তি।

আমাদের ফেইসবুক পেইজ