ব্রিটেনে করোনাভাইরাসে আ’লীগ নেতার মৃত্যু,মৃতের সংখ্যা ৫৫ জনে উন্নীত

প্রকাশিত: ১২:৫৩ পূর্বাহ্ণ, মার্চ ১৭, ২০২০

ব্রিটেনে করোনাভাইরাসে আ’লীগ নেতার মৃত্যু,মৃতের সংখ্যা ৫৫ জনে উন্নীত

সিলনিউজবিডি ডেস্কঃ করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরেক বাংলাদেশীর মৃুত্য হয়েছে। এ নিয়ে তৃতীয় বাংলাদেশী মৃত্যু বরণ করেছেন। সর্বশেষ মৃত্যু বরণ করেছেন যুক্তরাজ্য সফররত মৌলভীবাজার জেলা আওয়ামীগের সাবেক কোষাধ্যক্ষ মাহমুদুর রহমান । তিনি মৌলভীবাজার সদর উপজেলার বাসিন্দা।
কবি সাংবাদিক নজরুল ইসলাম অকিব জানিয়েছেন তিনি গত বছর তার (নাতনী) ব্রিটেন প্রবাসী পুত্রের মেয়ের বিয়েতে এসেছিলেন। এর পর তিনি গত বছর যুক্তরাজ্য আওয়ামীলীগ আয়োজিত সমুদ্র ভ্রবনে (পোস্ট মাউথ সি) গিয়েছিলেন। ঐদিন পিকনিক থেকে ফেরার পরপরই ব্রেইন স্টোক করে হাসপাতালে ভর্তিহন। সম্প্রতি তিনি করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে সোমবার লন্ডনের একটি হাসপাতালে মৃত্যু বরণ করেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৭০ বছর। লন্ডনে তার দুই পুত্র সন্তান বসবাস করছেন। তিনি মাহমুদ ট্রভেলসের সত্বাধিকারী।
উল্লেখ্য, এই রিপোর্ট লিখা পর্যন্ত সোমবার বিকাল ৪টা পর্যন্ত ব্রিটেনে করোনায় আক্রান্ত হয়েছেন ১৫৪৩জন এবং মৃত্যুবরণ করেছেন মোট ৫৫জন। এরমধ্যে তিনজন বাংলাদেশী। করোনা আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুরণকারী প্রথম ব্যক্তি ছিলেন ম্যানচেষ্টারে বসবাসরত ৬০ বছর বয়সী আরেক বাংলাদেশী, যিনি ৫/৬ বছর আগে ইতালি থেকে এসে স্থায়ীভাবে বসবাস করছিলেন ব্রিটেনে। দ্বিতীয় বৃটিশ বাংলাদেশী মৃত্যুবরণ করেছেন লন্ডনের বাঙালী অধ্যুষিত টাওয়ার হ্যামলেটসে। করোনার সাথে হাসপাতালে ৮দিন যুদ্ধ করার পর শুক্রবার ভোরে পূর্ব লন্ডনের রয়েল লন্ডন হাসপাতালে মৃত্যুবরণ করেন ৬৬ বছর বয়সী ঐ ব্যক্তি।

(সূূত্রঃ ওয়ানবাংলা)

আমাদের ফেইসবুক পেইজ