করোনার বিরুদ্ধে যুদ্ধে নামা সকলকে ‘সাকিবীয় স্যালুট’

প্রকাশিত: ১১:২৩ পূর্বাহ্ণ, মার্চ ২৫, ২০২০

করোনার বিরুদ্ধে যুদ্ধে নামা সকলকে ‘সাকিবীয় স্যালুট’

স্পোর্টস ডেস্ক :: যুক্তরাষ্ট্রে কোয়ারেন্টাইনে থেকে নিয়মিত ভিডিওবার্তার মাধ্যমে বিভিন্ন সচেতনতামূলক বার্তা দিচ্ছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অলরাউন্ডার সাকিব আল হাসান। যাতে করে কিছুটা হলেও সচেতনতা বৃদ্ধি পায় সাধারণ জনগণের মাঝে। একই সঙ্গে করোনা ভাইরাসের বিরুদ্ধে যারা যুদ্ধে নেমেছেন- সেসব মানুষদের শ্রদ্ধা ও সম্মান জানালেন সাকিব।

প্রাণঘাতী করোনার বিপক্ষে  যুদ্ধে নামা সকলকে ‘সত্যিকারের হিরো’ বলে অভিহিত করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বার্তা দিয়েছেন সাকিব। সঙ্গে সবাইকে দেওয়া হয়েছে ‘সাকিবীয় স্যালুট’।

ফেসবুক বার্তায় সাকিব লিখেছেন, ‘সকল দেশবাসীকে সুরক্ষিত রাখতে যারা মারাত্মক এই ভাইরাসের বিরুদ্ধে লড়াই করে চলেছেন প্রতিনিয়ত তাদের জানাই আমার সালাম। ধন্যবাদ জানাই প্রতিটি ডাক্তার, নার্স, চিকিৎসা ও স্বাস্থ্যসেবা কর্মী, স্বেচ্ছাসেবক, বাংলাদেশ সেনাবাহিনী ও পুলিশ বাহিনীর সদস্য এবং সরকারি কর্মকর্তাদের যারা নিঃস্বার্থ ও অক্লান্তভাবে লড়াই করে চলেছেন।’

সাধারণ জনগণকে ঘরে থাকার আহ্বান জানিয়ে সাকিব লিখেছেন, ‘আমরা তাদের সাহায্যে যা করতে পারি তা হলো- বাসায় অবস্থান করা, প্রয়োজনীয় সতর্কতা অবলম্বন করা এবং প্রয়োজনীয় পরামর্শ মেনে চলে এই কঠিন সময়ে তাদের সহায়তা করা। তবেই আমরা একসঙ্গে এই পরিস্থিতির মোকাবিলা করতে পারব। আল্লাহ আমাদের সকলকে সাহায্য করুন।’

উল্লেখ্য, বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া মহামারি করোনা ভাইরাসে (কোভিড-১৯) বুধবার (২৫ মার্চ) সকাল পর্যন্ত এক দিনে ২ হাজার ৩৬৮ জনের প্রাণহানি ঘটেছে। এতে মোট মৃতের সংখ্যা ১৮ হাজার ৮৯২ জনে পৌঁছেছে। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ লাখ ৮ হাজার ৮৭৯ জন।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা জানিয়েছে, উৎপত্তিস্থল চীন ছাড়াও বিশ্বের মোট ১৯৭টি দেশে মরণঘাতী ভাইরাসটি ছড়িয়ে পড়েছে। তাছাড়া ঝুঁকিতে আছে আরও অনেক দেশ। এতে বিশ্বজুড়ে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৪ লাখ ২২ হাজার ছাড়িয়েছে। যাদের মধ্যে ইতালি, ইরান ও দক্ষিণ কোরিয়ার নাগরিকদের সংখ্যাই সবচেয়ে বেশি। এমন অবস্থায় বিশ্বজুড়ে সতর্কতা জারি করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

আমাদের ফেইসবুক পেইজ