একজন পেশাদার আলোকচিত্রশিল্পী জিয়া ইসলাম

প্রকাশিত: ৫:৪৩ অপরাহ্ণ, মার্চ ২৫, ২০২০

একজন পেশাদার আলোকচিত্রশিল্পী জিয়া ইসলাম

শেখ মেহেদী হাসান  :: প্রথম আলোর একজন অফিস সহকারী ছিলেন, নাম সোনা ভাই। বেশ ফর্সা। অল্পভাষী। ২০০৫ সালের কোনো একদিন সকালে তিনি আমাকে ফোন করলেন, তার স্ত্রী আগারগাঁও শিশু হাসপাতালে ভর্তি। শিশু জন্ম দিয়েছেন। শিশুটি খুবই অসুস্থ। একটি ছবি তুলে দেওয়ার ব্যবস্থা করতে হবে।
কথা শেষ না হতেই কেঁদে দিলেন তিনি। তার এই মানবিক আবেদন উপেক্ষা করার ভাষা আমার জানা ছিল না। আমি দু’জন আলোকচিত্রশিল্পীর সঙ্গে কথা বললাম, তারা রাজি হলেন না। তারপর জিয়া ইসলামকে ফোন করলাম। তিনি বললেন, আজ ডে-অফ, এখন বাজারে। দেখি কি করা যায়।
আমার উদ্বিগ্ন মন। বাসা থেকে বের হয়ে রাস্তায় পায়চারি করছি। ঘণ্টাখানি পর জিয়া ভাই নিজেই ফোন দিলেন, আমি শিশু হাসপাতালে বাচ্চাটির ছবি তুলেছি।
বুঝতে পারলাম, তিনি বাজার না করে ছুটেছিলেন আগারগাঁও। তখন তিনি যাত্রাবাড়ি থাকতেন। সোনা ভাইয়ের বাচ্চাটি সেই বিকালে মারা যায়।
সেদিন জিয়া ইসলামের বড় মনের যে পরিচয় পেয়েছিলাম তা আমার হৃদয়ে অক্ষুন্ন। একজন পেশাদার আলোকচিত্রশিল্পী হিসেবে জিয়া ইসলাম বাংলাদেশের বহু ঘটনার ছবি তুলেছেন। ২১ আগস্ট বোমা হামলার ছবি তুলতে গিয়ে ভাগ্যক্রমে রক্ষা পান। মাঝে ভয়াবহ দুর্ঘটনায় আক্রান্ত হয়েছিলেন। আল্লাহ তাকে রক্ষা করেছেন। একজন সত্যিকারের ভালো মানুষ। তার জন্য ভালোবাসা। আজ তার জন্মদিন।

এ সংক্রান্ত আরও সংবাদ

আমাদের ফেইসবুক পেইজ