সিলেটের আতিয়া মহলের দুঃসহ স্মৃতি

প্রকাশিত: ১:৪৩ অপরাহ্ণ, মার্চ ২৬, ২০২০

সিলেটের আতিয়া মহলের দুঃসহ স্মৃতি

 জেদান আল মুসা,অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার, সিলেট ::  ২০১৭ সালের ২৪ মার্চ । সিলেটের শিববাড়ীর পাঠানপাড়া এলাকায় আতিয়া মহলে ভয়াবহ জঙ্গি হামলার কথা মনে হলে এখনও শিউরে উঠি। ২৫মার্চ সন্ধ্যায় জঙ্গীদের হামলায় দুইজন পুলিশ অফিসার ও একজন র‌্যাব এর অফিসার এবং চারজন সাধারন নাগরিক নিহত হন।

তাদের সকলের আত্মার মাগফেরাত কামনা করছি এবং মহান আল্লাহ তাঁদের জান্নাতুল ফেরদাউস দান করুন। আমীন। ২৪শে মার্চ রাত ২ ঘটিকার সময় পুরো শিববাড়ি পাঠানপাড়া এলাকাটি ঘেরাও করা হয়। সকাল ৮ টায় জঙ্গিরা বিকট শব্দে বোমার বিস্ফোরণ ঘটিয়ে তাদের অবস্থান জানান দেয়। আমরা আতিয়া মহল এর আশেপাশের বিল্ডিং হতে সমস্ত লোকজন সরিয়ে নিই। ২৫মার্চ সন্ধ্যা আনুমানিক ৬:৩০ ঘটিকার সময় জঙ্গিদের হামলায় নিহত হন সাধারণ চার জন নাগরিক।

৭:৪৫ ঘটিকার সময় জঙ্গিদের আরেকটি বোমায় আঘাতে নিহত হন পুলিশ পরিদর্শক মনিরুল ইসলাম ও চৌধুরী আবু কয়সর এবং মেজর আজাদ। ঘটনাস্থলে আমি অবস্থান করছিলাম। চৌধুরী আবু কয়সর ও ইন্সপেক্টর মনিরুল আমার পাশেই ছিলেন। একটু দূরে ছিলেন এসআই জনি লাল দেব ও এস আই পারভেজ এবং তৎকালীন সময়ের দক্ষিণ সুরমা থানার ওসি ইন্সপেক্টর হারুন। বোমার বিস্ফোরণে কেঁপে ওঠে গোটা শিববাড়ি। ২৬মার্চ পুলিশ ও সেনাবাহিনীর যৌথ অভিযানে আতিয়া মহলের সমস্ত জঙ্গিদের আস্তানা নির্মূল করা হয়।


আজ করোনার আতঙ্কে হয়তো আমরা ভুলে গিয়েছি নিহত পুলিশ অফিসারদের আত্মত্যাগের কথা। তাঁদের পরিবার কেমন আছেন? আহতরা বা কেমন আছেন? আমরা ভুলে গেছি কিন্তু নিহতদের পরিবার স্বজন হারানোর বেদনা বুকে নিয়ে আজও বেঁচে আছে। বিনম্র শ্রদ্ধা ও ভালোবাসা।
স্যালুট।

সর্বশেষ খবর

আমাদের ফেইসবুক পেইজ