দেশে সংকটময় মুহুর্তে সিলেটের অসহায়দের পাশে পুলিশ (ভিডিও)

প্রকাশিত: ৪:২০ অপরাহ্ণ, এপ্রিল ১, ২০২০

দেশে সংকটময় মুহুর্তে সিলেটের অসহায়দের পাশে পুলিশ (ভিডিও)

জুনেদ আহমদ :: পুলিশ শব্দটি একসময় আমজনতার কাছে ভয়ের ছিল। গত একদশক থেকে বাংলাদেশ পুলিশের আন্তরিকতায় এই ভয় তারা জয় করে নিয়েছেন। বন্ধুর ভূমিকায় উত্তীর্ণ হয়ে পুলিশ কর্মকর্তারা সাধারণ জনতার পাশে দাঁড়াচ্ছেন। ঠিক তেমনি দেশর এই সংকটময় মুহুর্তে অসহায়দের মাঝে খাবার নিয়ে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে পুলিশ।

প্রাণসংহারী করোনাভাইরাসের প্রভাবে সারাদেশ এখন স্থবির। শহুরে কোলাহল আর যান্ত্রিকতার সঙ্গে মানিয়ে নেওয়া নগরবাসীর কাছে সিলেট এখন অচেনা। রাস্তাঘাট ফাঁকা। হোটেল-মার্কেট বন্ধ। জরুরি প্রয়োজন ছাড়া কেউ ঘরের বাইরে বের হচ্ছে না। তাই খেটে খাওয়া মানুষেরা হয়ে পড়েছে কর্মহীন। এসব কর্মহীন মানুষের পাশে দাঁড়িয়েছে সিলেটের পুলিশ সদস্যরা। অসহায়, দুস্থ ও কর্মহীন মানুষকে খুঁজে বের করে তাদের দেওয়া হচ্ছে খাদ্য সামগ্রী।

বুধবার (১ এপ্রিল)  সিলেট মেট্রোপলিটন পুলিশের নিজস্ব উদ্যোগে নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্ট, ও কলোনীতে ৬০০ প্যাকেট খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। প্রতিটি প্যাকেটে ৫ কেজি চাল, ২ কেজি আলো, ১ কেজি পেঁয়াজ, ১ কেজি তেল ও ১ কেজি ডাল অর্থ্যাৎ সর্বমোট ১০ কেজি খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে।

এ ব্যাপারে সিলেট মেট্রোপলিটন পুলিশের পুলিশ কমিশনার জনাব গোলাম কিবরিয়া বিপিএম বলেন, ‘করোনা প্রাদুর্ভাবে খেটে খাওয়া মানুষের কাজ বন্ধ। এমনি তাদের উপার্জন নেই, সঙ্গে কাজ বন্ধ। এতে এসব পরিবারে খাবার সংকট দেখা দিয়েছে। সংকট সমাধানের চেষ্ঠায় অসহায়দের মাঝে আমাদের নিজস্ব উদ্যোগে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। অসহায়দের মাঝে আমরা আমাদের এ খাদ্য সামগ্রী বিতরণ অব্যাহত রাখবো 

বিতরণকালে উপস্থিত ছিলেন, সিলেট মেট্রোপলিটন পুলিশের পুলিশ কমিশনার গোলাম কিবরিয়া বিপিএম, উপ-পুলিশ কমিশনার (সদরদপ্তর ও প্রশাসন) তোফায়েল আহমদ, উপ-পুলিশ কমিশনার (উত্তর) জনাব মোঃ আজবাহার আলী শেখ পিপিএম, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (মিডিয়া এন্ড কমিউনিটি সার্ভিস) জনাব মোঃ জেদান আল মুসা, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (উত্তর-প্রশাসন) জনাব এহসান চৌধুরী, অফিসার ইনচার্জ কোতোয়ালী মডেল থানা মোঃ সেলিম মিঞা।

পুলিশ অমানবিক বলে অনেকে যে ধারণা করেন সেই ধারনা পুলিশ সদস্যরা তাদের কাজের মাধ্যমে মিথ্যা প্রমাণিত করল।

ভিডিও দেখুন-সিলেটে অসহায়দের পাশে পুলিশ

আমাদের ফেইসবুক পেইজ