দোয়ারাবাজারে হোম কোয়ারেন্টিনে থাকা ওমান ফেরত প্রবাসীর মৃত্যু

প্রকাশিত: ১০:৩৩ অপরাহ্ণ, এপ্রিল ২, ২০২০

দোয়ারাবাজারে হোম কোয়ারেন্টিনে থাকা ওমান ফেরত প্রবাসীর মৃত্যু

সিল-নিউজ বিডি-ডেস্ক :: সুনামগঞ্জের দোয়ারাবাজারের পল্লীতে হোম কোয়ারেন্টিনে থাকা জয়নাল আবেদীন (৪৫) নামের ওমান ফেরত এক প্রবাসীর মৃত্যু হয়েছে। তবে তার শরীরে করোনাভাইরাসের কোনো উপসর্গ ছিল কি না তা এ মুহূর্তে জানা যায়নি।

বৃহস্পতিবার উপজেলার মান্নারগাঁও ইউনিয়নের জালালপুর গ্রামের নিজ বাড়িতে তিনি মারা যান। তিনি ওই গ্রামের মনফর আলীর পুত্র।

সুনামগঞ্জের সিভিল সার্জন শামস উদ্দিন ওই ব্যক্তির পরিবারের বরাত দিয়ে বলেন, বৃহস্পতিবার সকাল সাড়ে ৭টায় পেটে ব্যথার কথা বলেছিলেন তিনি। পরে বাড়িতেই তিনি মারা যান। হাসপাতালেও তাকে নিয়ে আসেননি স্বজনরা। যেহেতু হোম কোয়ারেন্টিনের সময় পেরিয়ে যাওয়ার পরও ঘরে ছিলেন তিনি। এ জন্য তার নমুনা সংগ্রহ করার উদ্যোগ নেয়া হয়েছে।পারিবারিকভাবে লাশ দাফন না করার জন্য বলা হয়েছে বলে তিনি জানান।

এ বিষয়ে দোয়ারাবাজার থানার ওসি আবুল হাসেম জানান, ১৭ মার্চ দেশে ফেরা ওই ব্যক্তি বৃহস্পতিবার সকাল সাড়ে ৭টার দিকে পেটে প্রচণ্ড ব্যথা অনুভব করেন। এরপর স্থানীয় একজন পল্লী চিকিৎসক তার শরীরে একটি স্যালাইন দেন। এর আধাঘণ্টা পর মারা যান ওই প্রবাসী। ওই ব্যক্তির কোনো করোনা উপসর্গ ছিল না বলে জানান স্বজনরা। তার পরিবারের লোকজন আমাদের জানিয়েছেন, পেটে ব্যথার কারণেই তার মৃত্যু হয়েছে।

এরপর অধিকতর সতর্কতার জন্য দোয়ারাবাজারের ইউএইচও ডা. দেলোয়ার ঘটনাস্থলে গেছেন। নমুনা সংগ্রহ করে ওই ব্যক্তির শরীরে করোনার উপসর্গ আছে কি না তা পরীক্ষা-নিরীক্ষার পর নিশ্চিত হবেন বলে জানান ওসি।

আমাদের ফেইসবুক পেইজ