টিলাগড়ে ট্রেনিং সেন্টার খুলে সিলেট নগরীর গুরুত্বপূর্ণ স্থানগুলোতে হামলা করার পরিকল্পনা করতে চেয়েছিল জঙ্গিরা! (ভিডিও)

প্রকাশিত: ১১:১৮ অপরাহ্ণ, আগস্ট ১১, ২০২০

টিলাগড়ে ট্রেনিং সেন্টার খুলে সিলেট নগরীর গুরুত্বপূর্ণ স্থানগুলোতে হামলা করার পরিকল্পনা করতে চেয়েছিল জঙ্গিরা! (ভিডিও)

নিজস্ব প্রতিবেদক:: সিলেটে আটককৃত সন্দেহভাজন জঙ্গি সানাউল ইসলাম সাদির বাসা থেকে একটি শক্তিশালী বোমা ও বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়েছে। রাত নয়টায় জালালাবাদ এলাকায় সানাউলের নিজ বাসায় অভিযান চালানো হয়। বিষয়টি সিলেট প্রতিদিনকে নিশ্চিত করেন স্থানীয় সিটি কাউন্সিলর আফতাব হোসেন খান।

পরে গ্রেপ্তারকৃত জঙ্গিদের তথ্য মতে- টিলাগড়ের শাপলাবাগ ৪০/এ শাহ ভিলায় অভিযান চালায় পুলিশ। এসময় স্থানীয় কাউন্সিলর আজাদুর রহমান আজাদও উপস্থিত ছিলেন।

শাহ ভিলার মালিক শাহ মো. সামদ আলী জানান, জঙ্গিরা প্রায় ২ মাস পূর্বে তাঁর বাসা ভাড়া নিতে চাইছিলো। প্রকৃত আইডি কার্ড না থাকায় ও তারা ভাড়া চুক্তি করতে অস্বীকৃতি জানালে তিনি তাদেরকে বাসা ভাড়া দেননি।

কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট জানায়, জঙ্গিরা টিলাগড়ে ট্রেনিং সেন্টার খুলতে চাইছিলো। যেখান থেকে তারা সিলেট নগরীর গুরুত্বপূর্ণ স্থানগুলোতে হামলা করার পরিকল্পনা করতে চেয়েছিল।

এর আগে নব্য জেএমবি’র সিলেট সেক্টর কমান্ডারসহ ৫ জনকে আটক করা হয়। পুলিশের ভাষ্য, হযরত শাহজালাল রহমাতুল্লাহ আলাইহির মাজারে হামলা চালানোর পরিকল্পনা ছিল তাদের। আটকৃতরা হলেন নাইমুজ্জামান, মির্জা সায়েম, জুয়েল, সানাউল ইসলাম সাদি ও রুবেল।

পুলিশের দাবি নাইমুজ্জামান নব্য জেএমবি’র সিলেট আঞ্চলিক কমান্ডার। তিনি শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্র। একই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সাদি আর সায়েম লেখাপড়া করে মদনমোহন কলেজে। বাকি দুজনের বিষয়ে খোঁজ খবর চলছে।

সিলেট নগরীর টিলাগড় এলাকার শাপলাবাগে জঙ্গিদের ভাড়া করা বাসা ঘিরে রেখেছে কাউন্টার টেররিজম ইউনিট। মঙ্গলবার রাত সাড়ে ৯টার শাপলাবাগের ৪০/এ শাহ ভিলা ঘেরাও করা হয়।

Posted by Syl News BD on Tuesday, 11 August 2020

এ সংক্রান্ত আরও সংবাদ