নিউজিল্যান্ড সফরে যাচ্ছে বাংলাদেশ দল

প্রকাশিত: ১২:১৩ পূর্বাহ্ণ, আগস্ট ১২, ২০২০

নিউজিল্যান্ড সফরে যাচ্ছে বাংলাদেশ দল

স্পোর্টস ডেস্ক :
বর্তমান ফিউচার ট্যুর প্রোগ্রাম (এফটিপি) অনুযায়ী, আগামী বছরের ফেব্রুয়ারি-মার্চে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে নিউজিল্যান্ড সফরে যাওয়ার কথা বাংলাদেশ দলের।

তার আগে ওয়েস্ট ইন্ডিজ ও পাকিস্তান ক্রিকেট দল নিউজিল্যান্ড সফরে যাবে টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে। অস্ট্রেলিয়া সফরে শুধু টি-টোয়েন্টি সিরিজ খেলবে। কোনো সিরিজের সূচিই অবশ্য এখনও চূড়ান্ত হয়নি। তবে চারটি সিরিজই যথাসময়ে আয়োজনের ব্যাপারে আশাবাদী নিউজিল্যান্ড।

এ ব্যাপারে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী ডেভিড হোয়াইট মঙ্গলবার জানিয়েছেন, আমাদের পরিস্থিতির অভাবনীয় উন্নতি হচ্ছে। ফোনে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড সফরের ব্যাপারে আমাদের নিশ্চিত করেছে। পাকিস্তান, অস্ট্রেলিয়া ও বাংলাদেশও আসবে। সব মিলিয়ে ৩৭ দিন আন্তর্জাতিক ক্রিকেট চলবে।

করোনাকালে ইংল্যান্ডের মডেল অনুসরণ করে নিজেদের আঙিনায় আন্তর্জাতিক ক্রিকেট ফেরাবে নিউজিল্যান্ড। এই মুহূর্তে বায়ো সিকিউর বাবল তৈরির ব্যাপারে সরকারের সঙ্গে আলোচনা চলছে কিউই ক্রিকেট বোর্ডের। সফরকারী দলকে ১৪ দিন বাধ্যতামূলক কোয়ারেন্টিনে থাকতে হবে।

ইংল্যান্ডের মতোই জীবাণুমুক্ত পরিবেশ তৈরি করে ম্যাচের ভেন্যুতেই খেলোয়াড়দের আবাসন ও অনুশীলনের ব্যবস্থা করতে চায় নিউজিল্যান্ড। যথাসময়ে সঠিক পদক্ষেপ নেয়ায় নিউজিল্যান্ডে করোনা পরিস্থিতি এখন পুরোপুরি নিয়ন্ত্রণে।