সিলেটে প্রস্তুত করোনা টেস্ট ল্যাব, পরিদর্শনে মানিক ও শামীমা শাহরিয়ার (ভিডিও)

প্রকাশিত: ১:৩৩ অপরাহ্ণ, এপ্রিল ৬, ২০২০

সিলেটে প্রস্তুত করোনা টেস্ট ল্যাব, পরিদর্শনে মানিক ও  শামীমা শাহরিয়ার (ভিডিও)

জুনেদ আহমদ :: প্রবাসী অধ্যুষিত সিলেটে করোনা ভাইরাস পরীক্ষার বিশেষায়িত ল্যাব স্থাপনের কাজ ইতোমধ্যে শেষ হয়েছে। আজ থেকে পরীক্ষা শুরু করা হবে বলে জানিয়েছেন সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাপসাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ইউনুছুর রহমান। তিনি জানান, সিলেটে স্থাপিত ল্যাবে এক সঙ্গে ৯৬ জনের নমুনা পরীক্ষা করার পাশাপাশি বিভাগের চার জেলার প্রত্যেকটি উপজেলা পর্যায়েও নমুনা সংগ্রহের ব্যবস্থা রাখা হয়েছে। তবে নমুনা পরীক্ষার ফলাফল ঢাকা আইইডিসিআর প্রকাশ করবে।

এদিকে সোমবার (৬ এপ্রিল) সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে করোনা টেস্ট ল্যাব পরিদর্শন করেন স্বাস্থ্য মন্ত্রণালয়ের সংসদীয় কমিটির সদস্য ও সুনামগঞ্জ ৫ আসনের সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক, সংরক্ষিত আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট শামীমা শাহরিয়ার ও ওসমানী মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডক্টর মোহাম্মদ মইনুল হক। 

পরিদর্শনকালে সুনামগঞ্জ – ৫ আসনের এমপি মুহিবুর রহমান মানিক বলেন, ‘করোনাভাইরাসের বিস্তাররোধে দেশের প্রত্যেক উপজেলা থেকে অন্তত দু’জন করে সন্দেহভাজন ব্যক্তির নমুনা পরীক্ষা করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উপজেলা পর্যায়ে কোনো রোগীর মাঝে করোনার উপসর্গ দেখা দিলে রোগীর নমুনা সংগ্রহ করা হবে। এ জন্য উপজেলা হাসপাতালগুলোর ল্যাব টেকনিশিয়ানদের প্রশিক্ষণ দেয়া হয়েছে।

সুনামগঞ্জের সার্বিক অবস্থা ও জনপ্রতিনিধিদের ত্রাণ বিতরণের ব্যাপারে প্রশ্ন করা হলে সংরক্ষিত আসনের সংসদ সদস্য শামীমা শাহরিয়ার বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে দেশব্যাপী করোনা ভাইরাস সংক্রমণ মোকাবেলায় সুনামগঞ্জেও সচেতনতামূলক কার্যক্রম ও সরকারি বরাদ্দের খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। ধাপে ধাপে সুনামগঞ্জের প্রতিটি জেলা, উপজেলায় দিনমজুর ও অসহাদের মাঝে এ খাদ্য সামগ্রী বিতরণ করা হবে।   

ভিডিওতে দেখুন – সিলেটে প্রস্তুত করোনা টেস্ট ল্যাব, পরিদর্শনে মানিক ও শামীমা শাহরিয়ার

আমাদের ফেইসবুক পেইজ