হবিগঞ্জে আশ্রয়ণ প্রকল্পে বৃদ্ধের মৃত্যু, স্থানীয়দের চলাফেরা সীমিত করার নির্দেশ

প্রকাশিত: ৭:২৬ অপরাহ্ণ, এপ্রিল ৬, ২০২০

হবিগঞ্জে আশ্রয়ণ প্রকল্পে বৃদ্ধের মৃত্যু, স্থানীয়দের চলাফেরা সীমিত করার নির্দেশ

হবিগঞ্জ প্রতিনিধি :: হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার পানছড়ি আশ্রয়ণ প্রকল্পে শ্বাসকষ্ট জনিত রোগে ৭৩ বছর বয়সী এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। সোমবার সকাল ৯টায় মারা যাওয়া ওই বৃদ্ধ শ্বাসকষ্টে ভুগছিলেন বলে দাবি পরিবারের।

চুনারুঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সত্যজিত রায় দাশ বলেন, উপজেলার শানখলা ইউনিয়নের ওই আশ্রয়কেন্দ্রটিতে মোট ২৪২টি পরিবার বসবাস করেন। সোমবার সকালে একজন বৃদ্ধের মৃত্যুর খবর পেয়েছি। তার পরিবারের নিকট থেকে জানতে পেরেছি তিনি শ্বাসকষ্টজনিত রোগে ভুগছিলেন। তারপরেও উপজেলা করোনা প্রতিরোধ কমিটির জরুরি সভা আহ্বান করেছি। খুব শিগগিরই প্রয়োজনীয় ব্যবস্থা নেব।

শানখলা ইউপির ৪নং ওয়ার্ড ইউপি সদস্য তাউছ মিয়া জানান, মৃত শাহনূর মিয়া পানছড়ি আশ্রয়নের ১নং সমিতির সদস্য ছিলেন। সেখানে ১০১টি পরিবার বসবাস করছে। একটি মেডিকেল টিম শাহনূর মিয়ার স্যাম্পল সংগ্রহ করছেন।

জেলা প্রশাসক মো কামরুল হাসান জানান, পানছড়িতে মারা যাওয়া বৃদ্ধ হাপানী রোগে ভুগছিলেন। করোনায় আক্রান্ত হয়েছিলেন কিনা তা নিশ্চিত হওয়ার জন্য মৃত ব্যক্তির স্যাম্পল সংগ্রহের জন্য সেখানে মেডিকেল টিম পাঠানো হয়েছে।

ইতোমধ্যে সংশ্লিষ্ট এলাকার জনগণকে চলাফেরায় সীমিত করার জন্য শানখলা ইউনিয়ন চেয়ারম্যানকে নির্দেশ দেয়া হয়েছে, যোগ করেন তিনি।

আমাদের ফেইসবুক পেইজ