সিলেট মহানগর ছাত্রদলের অনুমোদিত কমিটি নিয়ে বিতর্ক

প্রকাশিত: ৪:১০ অপরাহ্ণ, আগস্ট ১২, ২০২০

সিলেট মহানগর ছাত্রদলের অনুমোদিত কমিটি নিয়ে বিতর্ক

নিজস্ব প্রতিবেদক:: গতকাল মঙ্গলবার সিলেট মহানগর ছাত্রদলের অধীনস্থ ১৫টি ইউনিটে কমিটি অনুমোদন করে মহানগর ছাত্রদল।

সিলেট মহানগর ছাত্রদলের সভাপতি সুদীপ জ্যোতি এষ ও সাধারন সম্পাদক ফজলে আহসান রাব্বি স্বাক্ষর করে কমিটি অনুমোদন দেন।

কমিটি ঘোষণার সাথে সাথেই নেতাকর্মীরা সামাজিক যোগাযোগ মাধ্যমে অভিনন্দন, শুভেচ্ছা প্রদান করতে থাকেন। দীর্ঘদিন পর নতুন নেতৃত্ব আশায় তৃণমূল কর্মীদের মধ্যে উৎসাহ, উদ্দীপনা দেখা দেয়।

ঠিক তখনই কেন্দ্রীয় ছাত্রদল জানায়- মহানগর অধিনস্থ কোন কমিটি এখনও অনুমোদন দেওয়া হয়নি। কেন্দ্রীয় ছাত্রদলের দপ্তর সম্পাদক আব্দুস সাত্তার পাটোয়ারী তার ফেইসবুক পেইজে লিখেন- ‘ছাত্রদলের সিলেট মহানগর সহ অনেক জেলা ও জেলার অন্তর্ভুক্ত বিভিন্ন ইউনিট কমিটি কেন্দ্রীয় সংসদ পর্যালোচনা করছে। এরই মধ্যে সিলেট মহানগর ছাত্রদলের ১৫ টি ইউনিট কমিটি ভুলক্রমে ফেসবুক পেইজে চলে গেছে। সিলেট মহানগর ছাত্রদলের আওতাধীন কোন ইউনিট কমিটি অনুমোদন করা হয়নি। সকলকে বিষয়টি সম্পর্কে সচেতন থাকার জন্য অনুরোধ করা হলো।’

কেন্দ্রীয় ছাত্রদলের দপ্তর সম্পাদকের এ স্ট্যাটাসে উৎসাহ-উদ্দীপনায় ভাটা পড়ে যায়। সিলেট মহানগর শাখা কমিটি অনুমোদন করলেও কেন্দ্রীয় ছাত্রদল এখনও কোন কমিটি অনুমোদন দেয়নি।

এ ব্যাপারে সিলেট মহানগর ছাত্রদলের সাধারন সম্পাদক ফজলে রাব্বী আহসান জানান, নিয়ম অনুযায়ী সভাপতি ও সাধারণ সম্পাদক কমিটিতে স্বাক্ষর করে কেন্দ্রে পাঠাবেন। কেন্দ্রীয় দায়িত্বশীল নেতারা এগুলো যাচাই-বাছাই করে অনুমোদন করবেন। এর পূর্বে কমিটি অনুমোদন দেওয়ার এখতিয়ার মহানগর সভাপতি ও সাধারণ সম্পাদকের নেই। আমরা শুধু কমিটির তালিকা করে, পদ-পদবী মেনইটেইন করে স্বাক্ষর করে কমিটি অনুমোদনের সুপারিশক্রমে তা কেন্দ্রে পাঠিয়েছি।

সাধারণ সম্পাদক ফজলে রাব্বী আহসানের এমন বক্তব্যে স্পষ্ঠ বুঝা যাচ্ছে কমিটি এখনও অনুমোদিত হয়নি। যেহেতু কেন্দ্র অনুমোদন দেয়নি।