এএসপি শামীম আনোয়ার একজন মানবতার ফেরিওয়ালা

প্রকাশিত: ৬:১৩ অপরাহ্ণ, মে ২০, ২০২০

এএসপি শামীম আনোয়ার একজন মানবতার ফেরিওয়ালা
সাজ্জাদুর রহমান আনছারী লন্ডন থেকে :: কিছু না লিখলে যেমন সাদা কাগজের মূল্য থাকে না, ঠিক তেমনি ব্যক্তির জীবনে মনুষ্যত্ব বা গুন প্রকাশ না হলে তার প্রকৃত মানুষত্ব প্রকাশ পায় না। এএসপি শামীম আনোয়ার যার হৃদয়, কাজ, চেহারা, ব্যক্তিত্ব অতুলনীয়। স্বার্থ ছাড়া অতি পরিশ্রমী, অসহায়কে সাহায্য দানই হচ্ছে তাঁর কাজ। সাধারন পোশাক-আশাক পড়েই তিনি একজন সুন্দর ব্যক্তিত্বের অধিকারী।

স্বার্থপর পৃথিবীতে নিজের স্বার্থ ছেড়ে অপরের জন্য কিছু করা এমন মানুষ পাওয়া ভার। এমন কঠিন ব্যস্তবতায়ও কিছু মানুষ থাকে যাঁদের জন্যই বোধকরি আমরা এগিয়ে যাবার উৎসাহ পাই। তেমনি একজন আলোকিত মানুষ এএসপি শামীম আনোয়ার একজন মানবতার ফেরিওয়ালা।

আমি দেখেছি সারাদেশের ন্যায় করোনা পরিস্থিতির প্রভাব পড়েছে চায়ের দেশ মৌলভীবাজার জেলায়ও। পরিস্থিতির অবনতির আশঙ্কায় এরই মধ্যে লকডাউন ঘোষণা করা হয়েছে পুরো জেলাকে। আতঙ্কের মধ্যে জীবন-যাপন করছেন সাধারণ মানুষ। সবকিছু বন্ধ হয়ে যাওয়ায় কর্মহীন হয়ে পড়েছেন শ্রমজীবীরা। দেশব্যাপী সাড়া জাগিয়েছে র‍্যাব-৯ শ্রীমঙ্গল ক্যাম্পের কমান্ডার এএসপি মো. আনোয়ার হোসেন শামীম’র অসামান্য সাহসী কার্যক্রম। নিজের ক্যাম্পের সদস্যদের সাথে নিয়ে বাড়ি বাড়ি খাদ্য-সামগ্রী পৌঁছে দিচ্ছেন তিনি। এই করোনা পরিস্থিতিতে তিনি ইফতারের সময়ও তার সহকর্মীদের নিয়ে রাস্তায় ইফতার করছেন।

মানবতার সেবায় একের পর এক দৃষ্টান্ত স্থাপন করে আমাদের শিখিয়ে দিচ্ছেন কেমন করে মানবিক মূল্যবোধ ধারণ করতে হয়!

ধন্যবাদ।

আমাদের ফেইসবুক পেইজ