করোনা উপসর্গে বৃদ্ধের মৃত্যু, সিলেটে আরও আক্রান্ত ২৮ জন

প্রকাশিত: ৯:৪৮ অপরাহ্ণ, মে ২০, ২০২০

করোনা উপসর্গে বৃদ্ধের মৃত্যু, সিলেটে আরও আক্রান্ত ২৮ জন

নিজস্ব প্রতিবেদক :; করোনার উপসর্গ নিয়ে সিলেট শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের আইসোলেশনে এক বৃদ্ধের (৫০) মৃত্যু হয়েছে। মঙ্গলবার রাতে আইসোলেশনে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। এ ছাড়া জেলায় আরও ২৮ জনের করোনা শনাক্ত হয়েছে।

শামসুদ্দিন হাসপাতালের আরএমও ডা. সুশান্ত কুমার মহাপাত্র জানান, মারা যাওয়া ব্যক্তির বাড়ি সিলেটের দক্ষিণ সুরমা উপজেলার মোগলাবাজার ইউনিয়নে। তিনি গত সোমবার জ্বর, সর্দি-কাশি নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন। এ ছাড়া ওই বৃদ্ধ কিডনি ও ব্লাড প্রেশারজনিত সমস্যায় ভুগছিলেন।

তিনি বলেন, মারা যাওয়া বৃদ্ধের নমুনা সংগ্রহ করে লাশ প্রশাসনের তত্ত্বাবধানে দাফনের জন্য পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

এ দিকে সিলেট বিভাগের নতুন আরও ২৮ জনের করোনা শনাক্ত হয়েছে। মঙ্গলবার ওসমানী মেডিকেল কলেজের ল্যাবে ১৮৫ জনের নমুনা পরীক্ষায় ২১ জনের দেহে করোনা শনাক্ত হয়। শনাক্তদের সবাই সিলেট জেলার। ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায় এ তথ্য নিশ্চিত করেছেন।

স্বাস্থ্য অধিদফতরের সিলেট বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক ডা. আনিসুর রহমান বলেন, নতুন করে করোনা আক্রান্তদের দুইজন সিলেট কেন্দ্রীয় কারাগারের। এ ছাড়া বিশ্বনাথ উপজেলার ৭ জন, শহীদ শামসুদ্দিন হাসপাতালে চিকিৎসারত ৬ জন, গোলাপগঞ্জের ৩ জন, ওসমানী নগরের ২ জন ও কানাইঘাটের ১ জন।

তিনি বলেন, নতুন আক্রান্ত ২১ জন ছাড়াও একইদিনে ধর্মপাশা উপজেলা থেকে ২৯ জনের নমুনা পরীক্ষার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হলে ৭ জনের করোনা পজিটিভ আসে। ফলে বিভাগে করোনাভাইরাসে সর্বমোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৪৬০ জন। শুধু সিলেট জেলায় ১৮৬ জন আক্রান্ত রয়েছেন। সুনামগঞ্জ ৮৩ জন, হবিগঞ্জ ১৩১ জন ও মৌলভীবাজার জেলায় ৬১ জন করোনায় আক্রান্ত।

এখন পর্যন্ত মারা গেছেন ৮ জন এবং মঙ্গলবার দুই চিকিৎসকসহ ১২ জন সুস্থ হয়েছেন। এ নিয়ে সর্বমোট ১১৭ জন করোনা জয় করে বাড়ি ফিরেছেন।

অপরদিকে করোনাভাইরাসের সংক্রমণ এড়াতে সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় নতুন করে ১৯১ জনকে কোয়ারেন্টিনে রাখা হয়েছে। এর মধ্যে সিলেট জেলায় ১১ জন, সুনামগঞ্জে ১১৮ জন, হবিগঞ্জে ২৬ জন ও মৌলভীবাজারে ৩৬ জন।

স্বাস্থ্য অধিদফতর সিলেট বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক ডা. আনিসুর রহমান জানান, সিলেট বিভাগে বর্তমানে মোট ১ হাজার ৩৮৭ জন কোয়ারেন্টিনে আছেন।

আমাদের ফেইসবুক পেইজ