তৃনমূল নারী উদ্যোক্তা সোসাইটি (গ্রাসরুটস) এর পক্ষ থেকে ইদ উপহার বিতরণ

প্রকাশিত: ১:৫৮ পূর্বাহ্ণ, মে ২৩, ২০২০

তৃনমূল নারী উদ্যোক্তা সোসাইটি (গ্রাসরুটস) এর পক্ষ থেকে ইদ উপহার বিতরণ

অনলাইন ডেস্ক : করোনা পরিস্থিতিতে দেশের বিভিন্ন স্থানে ত্রাণ সামগ্রী বিতরণ অব্যাহত রেখেছে তৃণমূল নারী উদ্যোক্তা সোসাইটি (গ্রাসরুটস)। এরই ধারাবাহিকতায় আসন্ন ঈদ উল ফিতরকে সামনে রখেও অসহায় ও কর্মহীন মানুষের মধ্যে উপহার নিয়ে পাশে দাঁিড়য়েছে সংগঠন। গার্হস্থ শ্রমিক এবং অসংগঠিত শ্রমিকদের পাশে অব্যাহতভাবে চলছে উপহার সামগ্রী বিতরণ। এ পর্যন্ত দেশে প্রায় ৪৫০০ পরিবারকে সংগঠনের পক্ষ থেকে এই সহযোগীতার পৌছে দেওয়া হয়। তৃণমূল নারী উদ্যোক্তা সোসাইটির এই সহযোগীতা কার্যক্রম কেবলমাত্র সংগঠন সদস্যদের সাহায্য নিয়ে পরিচালিত হচ্ছে। এছাড়াও বিভিন্ন সময় হ্যান্ড সেনিটাইজার , সাবান , মাস্ক ও লিফলেটের মাধ্যমে গণসচেতনতার চেষ্টা সংগঠনের পক্ষ থেকে করা হয়।

সংগঠনের পক্ষ থেকে ১০ রোজা থেকে ২৭ রোজা পর্যন্ত ভাসমান শ্রমজীবীদের মধ্যে প্রতিদিন ২৫০ জনকে ইফতারি করানো হয়। এই কার্যক্রম পরিচালনার জন্য সংগঠনের সিলেট অফিসে কমিউনিটি কিচেন করা হয় , যেখানে সিলেট জেলা গ্রাহস্থ্য নারী শ্রমিক ইউনিয়নের সদস্যরা স্বেচ্ছা শ্রম প্রদান করে প্রতিদিন ইফতারি প্রস্তুত করেন ।
শুক্রবার ইফতার কর্মসূচীর সমাপনী দিবসে বিগত প্রায় ২ মাস যাবত যে সকল স্বেচ্ছাসেবক হাড়ভাঙ্গা পরিশ্রম করে শ্রমজীবী মানুষের পাশে ছিলেন, তাদের হাতে ইদ উপহার তুলে দেওয়া হয় ।

উপহার প্রদান কালে উপস্থিত ছিলেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টীর সিলেট জেলা সভাপতি ও কেন্দ্রীয় সদস্য সিকন্দার আলী , গ্রাসরুটসের সি,ই,ও হিমাংশু মিত্র , যুব নেতা আলমগির হোসেইন সহঃ গ্রাসররুটসের কর্মী বৃন্দ। সামাজিক দূরত্ব বজায় রেখে অনুষ্ঠিত এই সীমিত সভায় বক্তারা বলেন, গার্হস্থ্য নারী শ্রমিকের এই অবদান গ্রাসরুটসের ইতিহাসের পাতায় লেখা থাকবে।

সভায় করোনা পরিস্থিতিতে জনসচেতনতা বৃদ্ধির লক্ষে প্রচার অভিযান জারী রাখা এবং তৃনমূল পর্যায়ের নারী উদ্যোক্তাদের জীবন জীবিকার সংগ্রাম অব্যাহত রাখার লক্ষে তৃনমূল নারী উদ্যোক্তা সোসাইটি(গ্রাসরুটস)এর সকল সদস্যকে আবেদন জানানো হয়।

আমাদের ফেইসবুক পেইজ