শ্রীমঙ্গলের পাহাড় থেকে মাটি আনতে গিয়ে পাহাড় ধসে ৪ নারী চা শ্রমিকের মৃত্যু

প্রকাশিত: ৫:০৯ অপরাহ্ণ, আগস্ট ১৯, ২০২২

শ্রীমঙ্গলের পাহাড় থেকে মাটি আনতে গিয়ে পাহাড় ধসে ৪ নারী চা শ্রমিকের মৃত্যু

স্বপন দেব, নিজস্ব প্রতিবেদক :: মৌলভীবাজারের শ্রীমঙ্গলের লাখাইছড়া চা বাগানে পাহাড়ের সুরঙ্গ থেকে ঘর লেপার জন্য মাটি আনতে গিয়ে পাহাড় ধসে চার নারী চা শ্রমিকের মৃত্যু হয়েছে। কালীঘাট ইউনিয়নের শুক্রবার (১৯ আগস্ট) বেলা সাড়ে ১১টার দিকে এই নির্মম ঘটনাটি ঘটে। ঘটনাস্থল থেকে চার নারী শ্রমিকের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক চারজনকে মৃত ঘোষণা করেন। মৃত ব্যক্তিরা হলেন, লাখাইছড়া চা বাগানের শ্রমিক স্বপন ভৌমিকের স্ত্রী হিরা রানী ভৌমিক (৩৫), এবং সুনীল ভৌমিকের স্ত্রী সুকন্তলা ভৌমিক (৪০), চা শ্রমিক অরুন মাহালী এর স্ত্রী রাধামনি মাহালী (২৫), রিপন ভৌমিকের স্ত্রী পূর্ণিমা ভৌমিক (২৫)।

খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন, স্থানীয় সংসদ সদস্য উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদ,উপজেলা চেয়ারম্যান ভানুলাল রায়, উপজেলা নির্বাহী কর্মকর্তা আলী রাজিব মাহমুদ মিঠুন, শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জ মো. শামীম অর রশিদ তালুকদার, কালীঘাট ইউনিয়নের চেয়ারম্যান প্রাণেশ গোয়ালা প্রমুখ। মর্মান্তিক এই ঘটনায় ওই এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

মৃত ব্যক্তিদের সৎকার কাজের জন্য আব্দুস শহীদ এমপির পক্ষ থেকে তাৎক্ষণিক ২০ হাজার টাকা আর্থিক সহায়তা দেওয়া হয়েছে বলে শ্রমিকরা জানান। ঘটনাস্থল পরিদর্শন শেষে আব্দুস শহিদ এমপি সাংবাদিকদের বলেন, কর্মক্ষেত্রে সবাইকে সতর্ক থাকতে হবে। যেহেতু শ্রীমঙ্গল পাহাড় অধ্যুষিত এলাকা। তিনি মৃত ব্যক্তিদের পরিবারের প্রতি শোক ও সমবেদনা জানিয়ে বলেন এ ঘটনায় আমরা ব্যথিত এবং মর্মাহত। সরকারের পক্ষ থেকে শোকাহত পরিবারের সবাইকে আর্থিক সহায়তা দেওয়া ব্যবস্থা করা হবে।

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
  12345
2728     
       
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ