বাবার কবরের পাশে ছেলে শিপলুর আর্তনাদ

প্রকাশিত: ১০:৫৮ অপরাহ্ণ, জুন ১৬, ২০২০

বাবার কবরের পাশে ছেলে শিপলুর আর্তনাদ

অনলাইন ডেস্ক :: এইতো সে দিন রাতে ছেলেকে বুকে জড়িয়ে ধরে কত কিছুই না বললেন । কিন্তু আজ সবাইকে ছেড়ে তিনি চলে গেলেন না ফেরার দেশে । আব্বু আব্বু বলে কবরের পাশে কান্নায় ভেঙ্গে পড়ল ছেলেটি। কিন্তু আব্বু তো তার কথার কোনো জবাব দেন না । তিনি হয়তো কবরের ওই পাশে থেকে ছেলের আর্তনাদ শুনতে পাচ্ছেন।কিন্তু ছেলে শুনতে পাচ্ছে না। বলছি সদ্য প্রয়াত বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় কার্য কমিটির সদস্য ও সিলেট সিটি কর্পোরেশনের সাবেক মেয়র জনতার নেতা বদর উদ্দিন আহমদ কামরানের ছেলে আরমান আহমেদ শিপলুর কথা।

মঙ্গলবার দুপুর ২টা যোহরের নামাজ আদায় করে ছড়ারপাস্থ বাসা থেকে ছুটে যান নগরীর মানিকপীর টিলায় । সেখানে গিয়ে পিতার কবরের পাশে শিপলু প্রায় ১ ঘন্টা অবস্থান করেন। এসময় বাবার কবরের পাশে বসে পবিত্র কোরআন শরিফ তেলাওয়াত করেন। পড়ার মধ্যে চোখ থেকে অনরগল অশ্রু পড়তে থাকে। পড়া শেষ করে বাবার কবরের মধ্যে হাত রেখে কান্না ভেঙ্গে পড়েন । বলে উঠেন আব্বু আমাকে একা করে চলে গেলেন আপনি। আমি আজ ঘরে গিয়ে কাকে আব্বু বলে ডাকবো। আব্বু আমাকে কিছু বলে গেলে না। এভাবে বাবার কবরের পাশে কান্নায় ভেঙ্গে পড়েন শিপলু।

দুপুরে সদ্য প্রায়ত সাবেক মেয়র কামরানের বাসা গেলে দেখা যায়, পুরো বাসা ফাঁকা কোথা নেই তিনি। আজ আর নেই নেতাকর্মীদের আনাগুনা। শুধু কয়েকজন কাছের মানুষ এসেছেন বাসায় । কষ্টভরা কন্ঠে সবাই শান্তনা দিলে মনকে বুঝানো যায় না তার ।

কবর জিয়ারতের সময় উপস্থিত ছিলেন, সিলেট অনলাইন প্রেসক্লাবের কোষাধক্ষ্য মেহেদী কাবুল,সিলেট মহানগর ছাত্রলীগের সাবেক যুগ্ম সম্পাদক এমএইচ ইলিয়াস দিনার, কামরানের মেয়ের জামাই কবির আহমদ,ছাত্রলীগ নেতা সাইফুর রহমান।

এ সংক্রান্ত আরও সংবাদ